ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

ইনজুরি কাটিয়ে দোহায় জাতীয় দলের অনুশীলনে যোগ দিলেন ইরানি স্ট্রাইকার আজমুন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৮ নভেম্বর, ২০২২, ০৭:১১ পিএম

ইনজুরি কাটিয়ে দোহায় জাতীয় দলের অনুশীলনে যোগ দিলেন ইরানি স্ট্রাইকার আজমুন

ইনজুরি কাটিয়ে দোহায় জাতীয় দলের অনুশীলনে যোগ দিলেন ইরানি স্ট্রাইকার আজমুন

ইরানের জাতীয় ফুটবল দলের স্ট্রাইকার সারদার আজমুন ইনজুরি সমস্যা কাটিয়ে উঠে দোহায় নিজ দলের প্রশিক্ষণে অংশ নিয়েছেন। ফলে আগামী ২১ নভেম্বর সোমবার বিশ্বকাপে শক্তিশালী ইংল্যান্ডের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচে আজমুনের অংশগ্রহণ নিশ্চিত হলো।

ইরানের বার্তা সংস্থা ইরনা এ খবর জানিয়ে বলেছে, দুদিন আগেই কাতারের রাজধানী দোহায় পৌঁছে গিয়েছিল কোচ কার্লোস কেইরোজের টিম ইরান। গতকাল (বৃহস্পতিবার) এই দল দোহার আর-রিয়ান ক্যাম্পে অনুশীলন করে।

এই অনুশীলনের উল্লেখযোগ্য দিক ছিল তাতে সারদার আজমুনের অংশগ্রহণ। এর ফলে বোঝা যাচ্ছে, ইরানি এই স্ট্রাইকার একটি কঠিন ইনজুরি সমস্যা কাটিয়ে উঠে জাতীয় দলের হয়ে বিশ্বকাপে খেলছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচের পাঁচ দিন আগে দলের সঙ্গে আজমুনের যোগদান কার্লোস কেইরোজের জন্য শ্রেষ্ঠ উপহার। এবার তিনি পূর্ণ শক্তি নিয়ে তার টিমকে মাঠে নামাতে পারবেন।

ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লীগে আজমুন জার্মানির বায়ার লেভারকুসেনের হয়ে খেলেন। গত ৭ অক্টোবর পোর্তোর বিরুদ্ধে তার দলের খেলার আগে অনুশীলনে মারাত্মক চোট পান আজমুন।  সেই ইনজুরির কারণে জাতীয় দলের বিশ্বকাপ দলে তার যোগদানের বিষয়টি অনিশ্চয়তার মধ্যে পড়ে।

তবে জার্মান টিমটির চিকিৎসকদের পাশাপাশি ইরানের জাতীয় দলের চিকিৎসকদের নিরলস প্রচেষ্টায় সারদার আজমুন এখন জাতীয় দলের পক্ষে খেলার জন্য পুরোপুরি প্রস্তুত। তার এ প্রস্তুতিতে ইরানি সমর্থকরা দারুণভাবে উৎফুল্ল ও উজ্জীবিত।
 খবর পার্সটুডে/এনবিএস/২০২২/একে