ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

ফুটবল বিশ্বকাপ খেলতে এসেছি, রাজনীতি করতে নয়’


এনবিএস ওয়েবডেস্ক     প্রকাশিত:  ২৫ নভেম্বর, ২০২২, ০৭:১১ পিএম

ফুটবল বিশ্বকাপ খেলতে এসেছি, রাজনীতি করতে নয়’

ফুটবল বিশ্বকাপ খেলতে এসেছি, রাজনীতি করতে নয়’

বিশ্বকাপের শুরু থেকেই পশ্চিমা বিশ্বের সমালোচনার কেন্দ্রবিন্দুতে ছিল কাতারের বিভিন্ন নিষেধাজ্ঞা। কাতার বিশ্বকাপে সমকামীদের প্রবেশ নিষিদ্ধের সিদ্ধান্ত। যে সিদ্ধান্তের প্রতিবাদে মাঠের বাইরে এবং ভেতরে সরব ভূমিকায় দেখা যাচ্ছে ইউরোপিয়ান ফুটবলারদের।

বিশেষ করে জার্মানি, নেন্দারল্যাণ্ডস, ওয়েলস ও ইংল্যান্ড সমর্থকরা এটা নিয়ে এতটাই মাতামাতিতে ব্যস্ত যে মাঠের খেলাতে মনোযোগ নেই তেমন। আর সেটাতেই বেঁধেছে বিপত্তি। জাগোনিউজ

বিশ্বকাপে জার্মানি তাদের প্রথম ম্যাচে হারে জাপানের বিপক্ষে। সে ম্যাচে জার্মানির খেলোয়াড়রা মাঠের ভেতর মুখে হাত দিয়ে নীরব প্রতিবাদ করে ফিফার সিদ্ধান্তের প্রতি। আর সেটার কারণেই সমালোচকরা বলছেন মাঠের খেলায় নজর দিলে হয়তো হারতে হতো না জার্মানদের। বেলজিয়ান তারকা ফুটবলার এডিন হাজার্ডও তাই মনে করেন।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বেলজিয়াম কোনো মতে জয় পেয়েছে উত্তর আমেরিকার দেশ কানাডার বিপক্ষে। ম্যাচ শেষে সমকামীদের সমর্থনে ওয়ানলাভ আর্মব্যান্ড সম্পর্কে এডিন হাজার্ড ম্যাচ শেষে বলেন, তারা জার্মানি হয়তো আরও ভালো করতে পারতো। কিন্তু তারা জিততে পারেনি। আমরা এখানে ফুটবল খেলতে এসেছি, এখানে কোন রাজনৈতিক বার্তা দিতে আসিনি। এসব বার্তা দেওয়ার জন্য অন্য আরও অনেকে রয়েছে। আমাদের ফুটবলের দিকে মনোযোগ দেয়া উচিত।