ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 সরকারের পিলার মাঠ প্রশাসন কর্মকর্তারা


এনবিএস ওয়েবডেস্ক     প্রকাশিত:  ২৬ নভেম্বর, ২০২২, ০৪:১১ পিএম

 সরকারের পিলার মাঠ প্রশাসন কর্মকর্তারা

 সরকারের পিলার মাঠ প্রশাসন কর্মকর্তারা


মাঠ প্রশাসন কর্মকর্তারা সরকারের পিলার মন্তব্য করে ঢাকার ডিসি শহীদুল ইসলাম বলেন, উচ্চপদস্থ কর্মকর্তারা যে পরিকল্পনা বা নীতি প্রণয়ন করেন, সেটা বাস্তবায়িত হয় তাদের দ্বারাই। এই মাঠ প্রশাসন কর্মকর্তারা সরকার এবং প্রশাসনের মধ্যে সেতুবন্ধন তৈরি করে থাকেন। শনিবার (২৬ নভেম্বর) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে (আইডিইবি) মাঠ প্রশাসন কর্মকর্তা কল্যাণ সমিতির এক সভায় এ কথা বলেন তিনি।

জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার, ইউএনওরা হলেন সরকারের মেরুদণ্ড মন্তব্য করে শহীদুল ইসলাম বলেন, তবে অথরাইজড অফিসাররা হলেন ইনস্টিটিউশনাল মেমোরি। এই অফিসাররা দীর্ঘদিনের কর্ম এবং অভিজ্ঞতার মাধ্যমে পদে আসীন হয়। একজন জেলা প্রশাসক যখন বদলি হন, তখন কিন্তু তিনি যাবতীয় তথ্য/ডকুমেন্ট অথরাইজড অফিসারদেরকেই বুঝিয়ে দিয়ে যান। ডিসি আসবে, যাবে। কিন্তু অথরাইজড অফিসাররা হলেন স্থায়ী কর্মকর্তারা।

মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সংকীর্ণতাকে বাদ দিয়ে জনমানুষের সঙ্গে একাত্ম হওয়ার আহ্বান জানান ঢাকা জেলার ডিসি শহিদুল ইসলাম।
 
এই সমিতির আহ্বায়ক এস এম জাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মমতাজ বেগম, তেজগাঁও রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার  জামাল হোসেন প্রমুখ এ সাধারণ সভায় উপস্থিত ছিলেন।