ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 আমরা সময় মতো মিরাজ ও মাহমুদউল্লাহ জুটি ভাঙতে ব্যর্থ হয়েছি: রোহিত শর্মা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৮ ডিসেম্বর, ২০২২, ১২:১২ পিএম

 আমরা সময় মতো মিরাজ ও মাহমুদউল্লাহ জুটি ভাঙতে ব্যর্থ হয়েছি: রোহিত শর্মা

 আমরা সময় মতো মিরাজ ও মাহমুদউল্লাহ জুটি ভাঙতে ব্যর্থ হয়েছি: রোহিত শর্মা

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মার ২৮ বলে ৫১ রানের ইনিংসটি বৃথা গেলো। বাংলাদেশ পেলো ৫ রানের স্বস্তির জয়। এর ফলে সিরিজও ২-০ ব্যবধানে জিতে নিয়েছে টাইগাররা।

এই ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল বাংলাদেশ। সেখান থেকে মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজের ১৪৮ রানের জুটিতে বড় সংগ্রহ নিশ্চিত করে টাইগাররা।

মাহমুদউল্লাহ রিয়াদ ৭৭ রান করে ফিরলেও মিরাজ সেঞ্চুরি করে অপরাজিত থেকে শেষ পর্যন্ত মাঠ ছেড়েছেন। দুর্দান্ত ফিরে আসার গল্প লিখে প্রতিপক্ষ অধিনায়ক রোহিতের প্রশংসা আদায় করে নিয়েছেন মিরাজ মাহমুদউল্লাহ।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে রোহিত বলেন, ব্যক্তিগতভাবে আমাদের কি করতে হবে আমাদের সেদিকে লক্ষ্য রাখতে হবে কিন্তু আমরা মেহেদী এবং মাহমুদউল্লাহর জুটি ভাঙতে পারিনি। আমাদের শিখতে হবে কীভাবে জুটি ভাঙতে হয় এবং কিভাবে আরও ভালো জায়গায় যেতে পারি।

ওয়ানডে ক্রিকেটে যেকোনো বড় জুটিই পার্থক্য গড়ে দিতে পারে। তাই এসব জুটি ভাঙার উপায় খুঁজছেন রোহিত শর্মা। ভারতের ব্যাটাররা ৫-৭০ রানের জুটি গড়লেও মাহমুদউল্লাহ-মিরাজদের মতো ১০০-১২০ রানের জুটি গড়তে না পারায় আক্ষেপ করেছেন ভারতীয় অধিনায়ক।

রোহিত বলেন, ওয়ানডে ক্রিকেটে জুটি খুবই গুরুত্বপূর্ণ। যেটা তারা করেছে। যখন আমরা ৫০-৭০ রানের জুটি গড়বেন আপনাকে সেটা ১০০-১২০ রানের জুটি বানাতে হবে। আগেও যেটা বলেছি আমাদের অনেক জিনিস ঠিক করতে হবে এবং আমাদের আরও সাহসী হতে হবে এবং সুযোগগুলো নিতে হবে।

এনবিএস/ওডে/সি