ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 কাতার বিশ্বকাপ সর্বকালের সেরা: জিয়ান্নি ইনফান্তিনো


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৮ ডিসেম্বর, ২০২২, ১১:১২ পিএম

 কাতার বিশ্বকাপ সর্বকালের সেরা: জিয়ান্নি ইনফান্তিনো

 কাতার বিশ্বকাপ সর্বকালের সেরা: জিয়ান্নি ইনফান্তিনো  

চলতি কাতার বিশ্বকাপকে সর্বকালের সেরা হিসেবে অভিহিত করেছেন বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। তিনি বলেন, কাতার বিশ্বকাপ দেখিয়ে দিয়েছে যে এখন আর বিশ্বকাপে ছোট দল বা বড় দল বলে কিছু নেই।

ফিফা সভাপতি বলেন, এখন আর বড় দল ও ছোট দল বলে কিছু নেই। সবার মান ছিল কাছাকাছি। প্রথমবারের মতো সব মহাদেশের জাতীয় দল নকআউট পর্বে গেল। এটা দেখায় যে ফুটবল এখন সত্যিই বৈশ্বিক একটি খেলা।

শুধু কাতারের অভিনব আয়োজনই নয়, ৩২ দলের জমজমাট লড়াই, চমকপ্রদ সব ফলাফল মিলে এবারের আসর হয়ে উঠেছে অন্য যেকোনোবারের তুলনায় সেরা। সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বলেন, আমি এবারের প্রত্যেকটি ম্যাচ দেখেছি। আমার মতে এবারের গ্রুপ পর্ব অন্য যে কোন বারের চেয়ে সেরা। এমন অপ্রত্যাশিত ম্যাচ হয়তো কেউই বুঝে উঠতে পারেনি। এবারের আসরে ছোট দল বড় দল বলে কিছুই নেই। এখন আমরা কোয়ার্টার ফাইনালে চলে এসেছি। এখন তারকা ফুটবলারদের সময় ম্যাচে নিজের দেশের জন্য ব্যবধান তৈরী করে দেয়া।

এবারের দর্শক উপস্থিতি নিয়েও খুবই সন্তুষ্ট ফিফা সভাপতি। স্টেডিয়ামে গড়ে ৫১ হাজার দর্শক গ্যালারিতে বসে সরাসরি উপভোগ করেছে খেলা। সেইসাথে প্রায় ২৫ লাখ মানুষ দোহার অলিতে গলিতে খেলা দেখছে। টেলিভিশন-অনলাইনেও কোটি কোটি দর্শক সরাসরি উপভোগ করেছে বিশ্বকাপ।

এনবিএস/ওডে/সি