ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 ব্রাজিলকে খেলতে দেওয়া যাবে না: লুকা মদ্রিচ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৯ ডিসেম্বর, ২০২২, ০২:১২ পিএম

 ব্রাজিলকে খেলতে দেওয়া যাবে না: লুকা মদ্রিচ

 ব্রাজিলকে খেলতে দেওয়া যাবে না: লুকা মদ্রিচ

ব্রাজিলকে বল পায়ে ছেড়ে দিলে কী হতে পারে, তা ভালো করেই টের পেয়েছে দক্ষিণ কোরিয়া। শেষ ষোলোতে কোরিয়াকে নিয়ে প্রথমার্ধে ছেলেখেলা করে ব্রাজিল। ৩৬ মিনিটের দলটির জালে পাঠায় ৪ গোল। নিজেদের সেই ভুল বুঝতে পেরে দ্বিতীয়ার্ধে সচেতন হয় দলটি।

আজ এডুকেশন সিটি স্টেডিয়ামে নামবে ব্রাজিল ও ক্রোয়েশিয়া। দুই দলের এর আগে দেখা হয়েছে চারবার। কিন্তু কোনোবারই জয়ের মুখ দেখেনি ক্রোয়াটরা। একটি ড্র বাদে, তিন জয় নিয়ে সাফল্যের পাল্লা ভারী রেখেছে ব্রাজিল। এর মধ্যে দুটি জয় এসেছে ২০০৬ ও ২০১৪ বিশ্বকাপে।

এবারও কি সেটির পুনরাবৃত্তি করবে সেলেসাওরা তা সময়ই বলে দেবে। তবে লুকা মদ্রিচ সেই অধরা জয়ের স্বাদ নিতে চান এবার। একইসঙ্গে সতীর্থদের উদ্দেশ্যে বার্তা দেন, কোনোভাবেই ব্রাজিলকে খেলতে দেওয়া যাবে না।

ক্রোয়েশিয়া অধিনায়ক বলেন, আমি ব্রাজিলের সঙ্গে কয়েকবার খেলেছি, কিন্তু তাদের এখনো হারাতে পারিনি। আশা করি, এবার তা বদলাবে। প্রতিটি পজিশনেই ব্রাজিলের অসাধারণ খেলোয়াড় আছে। আমাদের আক্রমণাত্মক হতে হবে এবং তাদের খেলতে দেওয়া যাবে না। বল আমাদের পায়ে না থাকলে এটাই হবে গুরুত্বপূর্ণ কাজ।

গত বিশ্বকাপে ক্রোয়েশিয়ার ফাইনাল খেলাটা ছিল অন্যতম চমক। তাই এবার কোয়ার্টার ফাইনালে পা রেখেও তৃপ্তি আসছে না মদ্রিচের মনে, শুধু কোয়ার্টার ফাইনালে প্রবেশ করে সন্তুষ্ট নই আমরা।

এনবিএস/ওডে/সি