ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 অস্ত্রোপচারের সময় ফুটবল বিশ্বকাপের ম্যাচ দেখলেন রোগী


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৯ ডিসেম্বর, ২০২২, ০২:১২ পিএম

 অস্ত্রোপচারের সময় ফুটবল বিশ্বকাপের ম্যাচ দেখলেন রোগী

 অস্ত্রোপচারের সময় ফুটবল বিশ্বকাপের ম্যাচ দেখলেন রোগী

ফিফা বিশ্বকাপ ঘিরে উন্মাদনার আরও একটি অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন একজন ফুটবল ভক্ত। হাসপাতালে যখন তার অস্ত্রোপচার চলছিল, তখন তার বিশ্বকাপ ফুটবল ম্যাচ দেখার ব্যবস্থা করতে হয়েছে চিকিৎসকদের।

পোল্যান্ডের কিয়েলস শহরের একটি হাসপাতালের এ ঘটনার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যায়, অপারেশন থিয়েটারের ভিতরে একটি টেলিভিশনের পর্দায় ফিফা বিশ্বকাপের ম্যাচ চলছে। এ সময় ডাক্তাররা অস্ত্রোপচার চালিয়ে যাচ্ছেন। কিন্তু রোগীর চোখ আটকে আছে টিভির পর্দায়।

২৫ নভেম্বর কিয়েলসে ওই ফুটবল ভক্তের নিম্নাংশে অস্ত্রোপচার করা হয়। ওই সময় তিনি সার্জনদের জিজ্ঞাসা করেন, অস্ত্রোপচার করার সময় তিনি ওয়েলস ও ইরানের মধ্যকার ম্যাচটি দেখতে পারবেন কি না। রোগীর এই আবদার ফেলতে পারেননি চিকিৎসকরা। এরপর অপারেশন থিয়েটারে একটি টেলিভিশন সেট আনা হয় এবং তাকে অ্যানেসথেসিয়া দেওয়া হয়। ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে একজন লেখেন, অস্ত্রোপচারের সময় খেলা দেখার এ ঘটনায় রোগীর পাশাপাশি চিকিৎসাদেরও বড় ট্রফি প্রাপ্য।

আরেকজন লেখেন, এটা এখন ওটিতে খুব সাধারণ ব্যাপার। রোগীর দুশ্চিন্তা দূর করার জন্য আমাদের এ ধরনের চর্চা করতে হবে। একটি ভালো সংগীত, একটি ওয়েব সিরিজের পর্ব বা লাইভ ফিফা ম্যাচ এই সময়ে কাজে আসতে পারে। অন্য একজন মন্তব্য করেন, খেলার ক্ষেত্রে ফুটবলের উন্মাদনা অতুলনীয়।

এনবিএস/ওডে/সি