ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 স্কুল থেকেই ক্রিকেটার তৈরি হবে: সাইফুল আলম রনি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৯ ডিসেম্বর, ২০২২, ০২:১২ পিএম

 স্কুল থেকেই ক্রিকেটার তৈরি হবে: সাইফুল আলম রনি

 স্কুল থেকেই ক্রিকেটার তৈরি হবে: সাইফুল আলম রনি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিসিবি কাউন্সিলর ও কুমিল্লা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি বলেন, দীর্ঘদিন ধরে জাতীয় দলে কুমিল্লার কোনো ক্রিকেটার নেই। সেই চিন্তা থেকেই বয়সভিত্তিক টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে।

বিসিবির ফ্যাসিলিটিস কমিটির সদস্য সচিব সাইফুল আলম রনি বলেন, আমাদের টার্গেট স্কুল থেকেই ক্রিকেটার তৈরি করা। আমরা এই কাজের নাম দিয়েছি নির্মাণ স্কুল। প্রান্তিক পর্যায়ের যে ছেলেটা ভালো ক্রিকেট খেলে তাকে সুযোগ তৈরি করে দেয়া আমাদের লক্ষ্য।

রনি আরও বলেন, এনামুল হক মনি, ফয়সাল হোসেন ডিকেন্সের পর কুমিল্লা থেকে আর কেউ জাতীয় ক্রিকেটে সুযোগ পাননি। সেই বন্ধ্যাত্ব কাটানোর জন্য বছর তিনেক ধরে কুমিল্লা স্টেডিয়ামে বর্ণাঢ্য সব ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছি। এসব আয়োজনে উদ্বেলিত কুমিল্লার খুদে ক্রিকেটাররা। আমি চাই কুমিল্লার ক্রিকেটের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে।

কুমিল্লা জেলা ক্রিকেট কোচ হাবিব মোবাল্লেগ জেমস বলেন, এখন আমাদের অনেক খেলোয়াড় জেলা ও বিভাগীয় পর্যায়ে ভালো খেলছে। সে জন্য কুমিল্লা ক্রিকেট কমিটি দারুণ ভূমিকা রাখছে। একেবারে প্রান্তিক পর্যায়ের স্কুল থেকেই ক্রিকেটার বাছাই করা হচ্ছে। আমরা আশা করি, গেল অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী মাহমুদুল হাসান জয়ের মতোই কুমিল্লার খুদে ক্রিকেটাররা জাতীয় ক্রিকেটে ভূমিকা রাখবে।

এনবিএস/ওডে/সি