ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

সিংহের ভবিষ্যদ্বাণী; ইংল্যান্ডকে হারিয়ে সেমিতে যাবে ফ্রান্স


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৯ ডিসেম্বর, ২০২২, ০৮:১২ পিএম

সিংহের ভবিষ্যদ্বাণী; ইংল্যান্ডকে হারিয়ে সেমিতে যাবে ফ্রান্স

সিংহের ভবিষ্যদ্বাণী; ইংল্যান্ডকে হারিয়ে সেমিতে যাবে ফ্রান্স

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে নজর কাড়ে সাইকিক অক্টোপাস পল। আসরের প্রত্যেক ম্যাচেই এই জ্যোতিষী অক্টোপাসের ভবিষ্যদ্বাণী মিলে যায়। ২০১৮ আসরে উট, ভাল্লুক, টিয়া পাখিসহ নানা প্রাণীকে ম্যাচ প্রেডিকশন করতে দেখা গিয়েছে। কাতার বিশ্বকাপেও রয়েছে জ্যোতিষী জন্তু। গ্রুপপর্বে ইরানের বিপক্ষে ইংল্যান্ডকে বিজয়ী ঘোষণা করেছিল সাইকিক উট কামিলা। মিলেও যায় তা, ইরানকে ৬-২ গোলে হারিয়ে বিশ্বকাপ শুরু করে ইংলিশরা।

ইংল্যান্ডের সামনে এখন কোয়ার্টার ফাইনাল ম্যাচ। এই ম্যাচে অবশ্য ভবিষ্যদ্বাণী পক্ষে নয় হ্যারি কেইনদের। এবার উট নয় থাইল্যান্ডের এক সাইকিক সিংহ শেষ আটে ইংলিশদের বিপক্ষে ফ্রান্স বিজয়ী হবে বলে ভবিষ্যদ্বাণী করেছে।

থাইল্যান্ডের খন কায়েন শহরের চিড়িয়াখানায় বাস সেই সাইকিক সিংহের। ৯ বছর বয়সী জন্তুটির নাম চাও বয়। ইংলিশ দৈনিক দ্য সানের প্রতিবেদনে জ্যোতিষী সিংহের ভবিষ্যদ্বাণী করার ভিডিও প্রকাশ করা হয়।

সেখানে দেখা যায়, দড়িতে ফ্রান্স এবং ইংল্যান্ডের পতাকার সঙ্গে মুরগির মাংস ঝুলিয়ে দেয়া হয়। চাও বয় পতাকা দুটোর নিচে বেশ কিছুক্ষণ ঘোরাঘুরি করে এবং শেষে লাফিয়ে ফ্রান্সের পতাকার সঙ্গে থাকা মুরগির লেগ-পিস মুখে পুড়ে নেয়।

চিড়িয়াখানার প্রধান ন্যারোংউইট চডচয়ের ভাষ্য মতে, চাও বয় নামের সিংহটির প্রেডিকশন ৯০ শতাংশ সঠিক হয়ে থাকে। তিনি বলেন, ফুটবলের ভবিষ্যদ্বাণীতে চাও বয় সবসময় সঠিক দলকে বেছে নেয়।

এনবিএস/ওডে/সি