ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

রোহিত শর্মা বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলবেন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১০ ডিসেম্বর, ২০২২, ০৩:১২ পিএম

রোহিত শর্মা বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলবেন

রোহিত শর্মা বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলবেন

স্পোর্টস ডেস্ক: দ্বিতীয় ওয়ানডেতে চোট পেয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। বাংলাদেশের বিরুদ্ধে শেষ ওয়ানডে খেলছেন না তিনি। এখন প্রশ্ন উঠছে টেস্ট সিরিজেও কি রোহিত শর্মা দলের বাইরে থাকবেন? টেস্ট সিরিজ থেকে হিটম্যানের বাদ পড়ার খবর নিয়ে বড় আপডেট দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সচিব জয় শাহ। ভারতীয় ওপেনারের ফিটনেস সম্পর্কে একটি অফিসিয়াল আপডেট শেয়ার করেছেন তিনি।

জয় শাহ প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের কথার প্রতিধ্বনি করেছেন এবং নিশ্চিত করেছেন যে রোহিত শর্মা একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করার জন্য মুম্বইতে ফিরে এসেছেন এবং শনিবার তৃতীয় ও শেষ ওয়ানডে মিস করেছেন। তবে ১৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া টেস্ট সিরিজের আগে রোহিত শর্মা দলে ফিরে আসবেন কিনা তা সময়ই বলবে। রোহিত শর্মাকে দল খেলাতে পারবে কিনা সেটা পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

জয় শাহ বলেছেন, বিসিসিআই মেডিকেল টিম দ্বারা রোহিত শর্মাকে মূল্যায়ন করা হয়েছিল এবং ঢাকার একটি স্থানীয় হাসপাতালে স্ক্যান করা হয়েছিল। বিশেষজ্ঞ পরামর্শের জন্য তিনি মুম্বই গেছেন এবং শেষ ওয়ানডে মিস করবেন। আসন্ন টেস্ট সিরিজের জন্য তাঁর প্রাপ্যতার বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।’

দ্বিতীয় ওয়ানডেতে ফিল্ডিং করতে গিয়ে চোট পান অধিনায়ক রোহিত শর্মা। তিনি একটি টেপ-আপ বুড়ো আঙুল নিয়ে ব্যাট করতে আসেন এবং সিরিজে দলকে টিকিয়ে রাখতে ২৮ বলে ৫১ রান করেন। কিন্তু দলকে জেতাতে পারেননি তিনি। রোহিত সুস্থ না হলে, কেএল রাহুল টেস্ট সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন এবং অভিমন্যু ঈশ্বরণ, যিনি বর্তমানে ভারত এ দলের সঙ্গে বাংলাদেশে রয়েছেন, ব্যাকআপ ওপেনার হিসেবে দলে অন্তর্ভুক্ত হবেন।

সিনিয়র ক্রিকেটার রবীন্দ্র জাদেজা ও মহম্মদ শামির চোট নিয়েও শঙ্কা রয়েছে। ওডিআই সিরিজে দুজনেরই থাকার কথা ছিল কিন্তু ইনজুরির কারণে তাদের নাম প্রত্যাহার করা হয়েছে। তিনিও যদি দলে জায়গা না পান, তাহলে ভারত এ ক্রিকেটারদের জন্য দরজা খুলে যেতে পারে। ফাস্ট বোলার নবদীপ সাইনি এবং মুকেশ কুমার দুটি অনানুষ্ঠানিক টেস্টে ভালো করেছেন এবং বাঁহাতি স্পিনার সৌরভ কুমারও ভালো করেছেন। ফলে তাদের সামনেও সুযোগ তৈরি হতে পারে।

এনবিএস/ওডে/সি