ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 বিরাট কোহলি, রোহিত শর্মা ও রাহুলের উপর মদন উত্তেজিত


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১০ ডিসেম্বর, ২০২২, ০৩:১২ পিএম

 বিরাট কোহলি, রোহিত শর্মা ও রাহুলের উপর মদন উত্তেজিত

 বিরাট কোহলি, রোহিত শর্মা ও রাহুলের উপর মদন উত্তেজিত

টিম ইন্ডিয়ার বিশ্রি পারফরম্যান্সকে ঘিরে সমালোচনা যেন তীব্র আকার নিয়েছে। ওয়ানডেতে সপ্তম র‌্যাঙ্কিংয়ে থাকা বাংলাদেশের কাছে পরপর দুই ম্যাচে হারের পর রোহিত শর্মাদের সকলে একেবারে ধুইয়ে দিচ্ছে। একেই ব্যর্থতা, সেই সঙ্গে একাধিক চোট-আঘাত সমস্যা। ভারত একেবারে কোণঠাঁসা হয়ে রয়েছে।

কাপের পর থেকে ভারতের সমস্যা অব্যাহত। যার জেরে ২০২১ সালে ভারতের সবচেয়ে সফল বছরগুলির মধ্যে একটি হলেও, ২০২২-এ ততটাই খারাপ দশা ভারতের। এশিয়া কাপের সুপার ফোর রাউন্ড থেকে ছিটকে যাওয়া, টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের বাজে ভাবে হেরে যাওয়া, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে হার, এর পর বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজে হার- ভারতের ঝুলিতে শুধুই যেন ব্যর্থতার উপাখ্যান।

বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ২টি বাজে ভাবে হেরে সিরিজ হাতছাড়া করে বসে রয়েছে। আর ভারতের এ হেন বিশ্রি পারফরম্যান্স দেখে বিশ্বকাপজয়ী অলরাউন্ডার মদন লাল দলের সিনিয়র ব্যাটারদের উপর ক্ষোভ উগড়ে দিয়েছেন। প্লেয়িং ইলেভেনে রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল এবং শিখর ধাওয়ানের উপস্থিতি সত্ত্বেও ভারত উভয় ম্যাচেই হেরে বসে রয়েছে। সেই সঙ্গে ব্যাটিং অর্ডারের হালও অত্যন্ত খারাপ। প্রথম ওয়ানডেতে রাহুলের একটি হাফ সেঞ্চুরি বাদ দিলে, মোটেও হতশ্রী পারফরম্যান্স রোহিতদের। অনেকে অবশ্য দ্বিতীয় ম্যাচে বুড়ো আঙুলের চোট নিয়েও রোহিতের লড়াকু প্রচেষ্টাকে সাধুবাদ দেবেন, তবে মদন লাল আগের পরিসংখ্যান তুলে এনে সিনিয়র ব্যাটারদের ধুইয়ে দিয়েছেন।

তিনি পিটিআই-কে বলেছেন, আপনি যদি রেকর্ড দেখেন, ওরা (সিনিয়ররা) গত তিন বছরে ক’টি সেঞ্চুরি করেছে? এবং গত এক বছরে ক’টি? বয়সের কারণে, আপনার হাত-চোখের সমন্বয় কমে যায়। তবে ওরা অভিজ্ঞ খেলোয়াড় এবং ওদের পারফর্ম করা উচিত ছিল। আপনার টপ অর্ডার যদি পারফর্ম না করে, তা হলে আপনি জিততে পারবেন না।

কোহলি গত তিন বছরে মাত্র একটি সেঞ্চুরি করেছেন - এই বছরের শুরুর দিকে এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে। ভারতের অধিনায়ক রোহিতের তিনটি শতরান রয়েছে। রাহুলের আবার দু'টি সেঞ্চুরি রয়েছে। কিন্তু রোহিত, রাহুল- দু'জনেরই টেস্টে সেঞ্চুরি করেছেন। শুধু ব্যাটিং নয়, ভারতের বোলিং নিয়েও অসন্তুষ্ট মদন লাল। জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামির অনুপস্থিতিতে বোলিং বিভাগও রীতিমতো নড়বড় করছে।

এনবিএস/ওডে/সি