ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 বিশ্বকাপ হাতে ছবি, জনপ্রিয় শেফ ‘সল্ট বে’কে মেজর সকার লিগ ও ইউএস ওপেনে


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৫ ডিসেম্বর, ২০২২, ০২:১২ পিএম

 বিশ্বকাপ হাতে ছবি, জনপ্রিয় শেফ ‘সল্ট বে’কে মেজর সকার লিগ ও ইউএস ওপেনে

 বিশ্বকাপ হাতে ছবি, জনপ্রিয় শেফ ‘সল্ট বে’কে মেজর সকার লিগ ও ইউএস ওপেনে

ফিফার নিয়ম ভঙ্গ করে বিশ্বকাপের ট্রফি হাতে সেলিব্রেশনের ছবি তুলেছেন জনপ্রিয় শেফ ‘সল্ট বে’। তার এই ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল। এর পরে নড়েচড়ে বসে ফিফা। ফিফার নিয়ম ভঙ্গ করে বিশ্বকাপের ট্রফি হাতে তোলার কাণ্ডে হতবাক সমর্থকরা। কেউ কেউ প্রশ্ন তোলেন, বিশ্বকাপ হাতে ধরার তিনি কে? সমর্থকদের সমালোচনার জেরে এবার মেজর সকার লিগে নিষিদ্ধ করা হয়েছে সল্টকে।

যার ফলে ইউএস ওপেন কাপের ফাইনালে থাকতে পারবেন না তিনি। এই টুর্নামেন্ট মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে দীর্ঘতম লিগ। ১৮ ডিসেম্বর রাতে লুসেইল স্টেডিয়ামে বিশ্বকাপ জয়ের আনন্দে মেতেছিলেন পরিবারসহ লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়ারা। সেই সময় ট্রফি হাতে আর্জেন্টিনা ফুটবলারদের সঙ্গে সেলিব্রেট করতে দেখা যায় সল্টকেও। মার্টিনেজের হাত থেকে ট্রফি নিয়ে সল্টকে চুমু দিতে দেখা যায়।

এতে কিছুটা বিরক্তি প্রকাশ করেন আর্জেন্টাইন ফুটবলার। শুধু মার্টিনেজ নন, মেসিও সেদিন বিরক্তি প্রকাশ করেন। তাকে সেলফি তুলতে বারবার অনুরোধ করলে আর্জেন্টাইন অধিনায়ক ক্ষুব্ধ ভঙ্গিতে শেষে ছবি তুলতে বাধ্য হন। ফিফার নিয়ম অনুযায়ী বিশ্বকাপ ট্রফি শুধু কয়েকজন নির্দিষ্ট ব্যক্তি স্পর্শ করতে পারবেন। এই বাছাই করা ব্যক্তিরা হলেন চ্যাম্পিয়ন দলের ফুটবলারদের পরিবার এবং আগের চ্যাম্পিয়নরা। এদের পাশাপাশি ট্রফি হাতে নিতে পারবেন আয়োজক দেশের প্রধানরাও।

উল্লেখ্য, বিশ্বব্যাপী সল্ট বে নামে পরিচিত হলেও তার প্রকৃত নাম নুসরেত গোকচে। যিনি পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় এবং ধনী শেফদের একজন।

এনবিএস/ওডে/সি