ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 গার্দিওলা নয়, কোচ বানাতে হোসে মোরিনহোকে প্রস্তাব ব্রাজিলের


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৫ ডিসেম্বর, ২০২২, ০২:১২ পিএম

 গার্দিওলা নয়, কোচ বানাতে হোসে মোরিনহোকে প্রস্তাব ব্রাজিলের

 গার্দিওলা নয়, কোচ বানাতে হোসে মোরিনহোকে প্রস্তাব ব্রাজিলের

 তিতে সরে যাওয়ার পর শোনা গিয়েছিলো পেপ গার্দিওলাকে কোচ করতে আগ্রহী ব্রাজিল। কিন্তু ম্যাঞ্চেস্টার সিটির বস নয়, হোসে মোরিনহোকে পেতে মরিয়া ব্রাজিল। ইতালির একটি সংবাদমাধ্যম সূত্রে তেমনই জানা গিয়েছে।

ফার্নান্দো স্যান্টোস পদত্যাগ করার পর শোনা গিয়েছিল পর্তুগালের কোচ হচ্ছেন দ্য স্পেশাল ওয়ান। তাকে প্রস্তাব দিয়েছিল পর্তুগাল ফুটবল ফেডারেশন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছিলো, মোরিনহোর রোনালদোদের কোচ হওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা। কিন্তু আচমকাই গোটা পরিস্থিতি বদলে গেলো।

লড়াইয়ে ঢুকে পড়ে ব্রাজিল ফুটবল অ্যাসসিয়েশন। ব্রাজিলের ফুটবল সংস্থার প্রধান এনাল্ডো রড্রিগেজ নিজেই নাকি মোরিনহোকে রাজি করানোর দায়িত্ব নেন। তারপরই নাটকীয়ভাবে পরিস্থিতি বদলে যায়। তবে পর্তুগালের প্রস্তাব খারিজ করার কারণ হিসেবে মোরিনহো জানান, আপাতত ক্লাব ফুটবলই ফোকাস তার। আন্তর্জাতিক দায়িত্ব নেওয়ার জন্য এই মুহূর্তে তিনি প্রস্তুত নন। কিন্তু ব্রাজিলের প্রস্তাবে সিদ্ধান্ত বদলাবেন কি পর্তুগিজ কোচ? নাকি নিজের সিদ্ধান্তেই অটল থাকবেন।

বর্তমানে তিনি ইতালির ক্লাব রোমার দায়িত্বে। উল্লেখ্য, তিতে সরে যাওয়ার পরই প্রবলভাবে ভেসে উঠেছিল গুয়ার্দিওলার নাম। তারপর মাঝে কার্লো আনসেলত্তির নামও শোনা যায়। কিন্তু সবাইকে পেছনে ফেলে নেইমারদের কোচ হওয়ার দৌড়ে সবার আগে মোরিনহো।

এনবিএস/ওডে/সি