ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 শহীদ আফ্রিদি প্রধান নির্বাচক হয়েই পাকিস্তান দলে ব্যাপক পরিবর্তন আনলেন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৬ ডিসেম্বর, ২০২২, ০২:১২ পিএম

 শহীদ আফ্রিদি প্রধান নির্বাচক হয়েই পাকিস্তান দলে ব্যাপক পরিবর্তন আনলেন

 শহীদ আফ্রিদি প্রধান নির্বাচক হয়েই পাকিস্তান দলে ব্যাপক পরিবর্তন আনলেন

 পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি সম্প্রতি জাতীয় দলের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। তার প্রথম অ্যাসাইন্টমেন্ট ছিল আসন্ন নিউজিল্যান্ড সিরিজ। দুই টেস্টের এই সিরিজের জন্য পাকিস্তান দলে পরিবর্তন এনেছেন আফ্রিদি। বোলিং শক্তি বাড়াতে দলে যুক্ত করা হয়েছে দুই পেসার শাহনেওয়াজ দাহানি ও মির হামজা এবং অফ স্পিনার সাজিদ খানকে।

বিষয়টি নিয়ে আফ্রিদি বলেছেন, স্কোয়াড নিয়ে আমরা আলোচনা করেছি। সবাই একমত হয়েছি যে ম্যাচে ২০ উইকেট নেওয়ার সর্বোচ্চ সুযোগ তৈরি করতে আমাদের বোলিং বিভাগকে আরো শক্তিশালী হতে হবে।  অতিরিক্ত তিন বোলার যুক্ত করায় প্রথম টেস্টের জন্য সেরা দল সাজাতে আরো বিকল্প ভাবার সুযোগ পাবেন বাবর আজম।  এ বিষয়ে আমি আত্মবিশ্বাসী।

নিউজিল্যান্ড সিরিজের আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডে ব্যাপক রদবদল করা হয়েছে। রমিজ রাজাকে সরিয়ে নাজাম শেঠিকে নতুন বোর্ড প্রধান করা হয়েছে। এরপর গত শনিবার মোহাম্মদ ওয়াসিমকে সরিয়ে শহিদ আফ্রিদিকে প্রধান নির্বাচকের দায়িত্ব দেন নাজাম শেঠি। নির্বাচক প্যানেলে আফ্রিদির সঙ্গী হয়েছেন সাবেক দুই ক্রিকেটার আবদুল রাজ্জাক ও রাও ইফতিখার আনজুম।

উল্লেখ্য, ২৫ ডিসেম্বর করাচিতে শুরু হয়েছে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট মুলতানে হওয়ার কথা থাকলেও সেখানকার বিরূপ আবহাওয়ার কারণে ভেন্যু পরিবর্তন করে করাচিতে আনা হয়েছে। ওই ম্যাচ শুরু হবে ২ জানুয়ারি।

এনবিএস/ওডে/সি