ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 ভালো কোচ আনবে বিসিবি, রাসেল ডমিঙ্গোর চাকরি নিয়ে টানাটানি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৬ ডিসেম্বর, ২০২২, ০২:১২ পিএম

 ভালো কোচ আনবে বিসিবি, রাসেল ডমিঙ্গোর চাকরি নিয়ে টানাটানি

 ভালো কোচ আনবে বিসিবি, রাসেল ডমিঙ্গোর চাকরি নিয়ে টানাটানি

ভারতের বিপক্ষে অল্পের জন্য টেস্ট ফরম্যাটে ইতিহাস গড়তে পারলো না বাংলাদেশ। ম্যাচ নিয়ন্ত্রণে নিয়েও বাজে ফিল্ডিংয়ের সৌজন্যে ঢাকা টেস্ট হারতে হয়েছে ৩ উইকেটে। এর দ্বারা ২-০ ব্যবধানে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল ভারত।

টি-টোয়েন্টি সংস্করণের জন্য আলাদা কোচ নিয়োগ দেওয়ার পর এবার টেস্টের জন্যও একই চিন্তা করছে বিসিবি। টেস্ট দলের উন্নয়নে নতুন কোচ নিয়োগ দেওয়া হতে পারে।

রোববার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, আমাদের একজন কোচ দরকার, যে টেস্ট ক্রিকেটের জন্য ভালো। ওয়ানডেতে আমরা ভালোই করছি। সেটার দিকে তা-ও নজর রাখা দরকার, কারণ বিশ্বকাপ খুবই কাছে, ২০২৩ সালে। এটির দিকে নজর রাখতে হবে। পাশাপাশি আমরা চাই, টেস্ট দলের টিম ম্যানেজমেন্টে যারা থাকবেন, তারা যেন ইম্প্যাক্ট রাখতে পারেন।

এই ইম্প্যাক্ট শব্দটা বাংলাদেশের ক্রিকেটে বহুল প্রচারিত হয় টি-টোয়েন্টির টেকনিক্যাল ডিরেক্টর শ্রীধরন শ্রীরামের সৌজন্যে। সেই শ্রীরামকে টি-টোয়েন্টিতে স্থায়ীভাবে চায় বিসিবি। কিন্তু টেস্টের জন্য কাকে নিয়োগ করা হবে তা জানাননি জালাল ইউনুস। তিনি আরো বলেন, কোচের যাতে দলের ওপর ইমপ্যাক্ট থাকে, দলের মধ্যে তার ইনফ্লুয়েন্স থাকে, প্রভাব থাকে। আমাদের এই ধরনের কোচ দরকার। আমার মনে হয় শিগগির আপনারা কিছু পরিবর্তন দেখতে পাবেন। দেখা যাক, চেষ্টা করছি আমরা।

বারবারই জয়ের বন্দরে গিয়ে শেষ পর্যন্ত আর তীরে ভিড়তে পারছে না বাংলাদেশ। 'ভালো খেলা'র তৃপ্তি নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে। কিন্তু এই সান্ত্বনা পুরস্কারে আর সন্তুষ্ট নয় বিসিবি। জালাল ইউনুস বলেন, আমরা অবশ্যই চাইব একটা শক্তিশালী দল। মানসম্পন্ন ক্রিকেট খেলতে হবে, তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলতে হবে। এমন নয় যে আমরা টেস্ট খেলছি স্রেফ খেলার জন্য। নিচের র‌্যাঙ্কের দলের সঙ্গে জিতে খুশি হচ্ছি, আনন্দ করছি, এমন নয়। আজ যেমন ভারতের সঙ্গে, ইট ওয়াজ ভেরি ক্লোজ।

তিনি আরো বলেন, যত কিছুই বলুন, ভারতের সঙ্গে জেতা কঠিন। এখানে আমরা অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের সঙ্গে জিতেছি। কিন্তু ভারত এই কন্ডিশন খুব ভালো জানে। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার সঙ্গে তুলনা করলে ভারতের সঙ্গে পারা কঠিন। তবে কাছে এসে গিয়েছিলাম। এমনটি চট্টগ্রামেও, আর কিছু রান যদি থাকত, ড্রয়ের পথে যেতে পারতাম, জিতেও যেতে পারতাম। টেস্টেও আমরা ভালো করেছি, সর্বাত্মক চেষ্টা করছি আরো ভালো করার জন্য। অপেক্ষা করুন, কিছু পরিবর্তন হয়তো দেখতে পাবেন।

এনবিএস/ওডে/সি