ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর পদত্যাগ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৮ ডিসেম্বর, ২০২২, ০৯:১২ পিএম

 বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর পদত্যাগ

 বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর পদত্যাগ

অনেক সমালোচনার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো পদত্যাগ করেছেন। মঙ্গলবার রাসেল ডমিঙ্গো নিজের এমন সিদ্ধান্ত বিসিবিকে জানিয়েছেন বলে বুধবার বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনূস জানান।

তিনি বলেন, বড়দিনের ছুটি কাটাতে নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় আছেন রাসেল ডমিঙ্গো। মঙ্গলবার এক ই-মেইল বার্তায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ থেকে তিনি পদত্যাগের বিষয়টি জানান।

জালাল ইউনূস বলেন, ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের পর নিজের এমন সিদ্ধান্ত জানিয়েছেন ডমিঙ্গো। সম্প্রতি বাংলাদেশ দলের এই প্রধান কোচকে টি-টুয়েন্টি থেকে সরিয়ে টেস্ট ও ওয়ানডের দায়িত্ব দেওয়া হয়। গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ হারার পর জালাল ইউনূস কোচিং প্যানালে বদল আনার ইঙ্গিত দিয়েছিলেন। এরপরই রাসেল ডমিঙ্গোর ভবিষ্যৎ নিয়ে শুরু হয় জল্পনা-কল্পনা।

উল্লেখ্য, ২০১৯ সালে দুই বছরের চুক্তিতে বাংলাদেশ দলের কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল রাসেল ডমিঙ্গোকে। পরে এই চুক্তির মেয়াদ বাড়িয়ে ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত করা হয়।

এনবিএস/ওডে/সি