ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 ঈশান কিষান ওয়ানডেতে প্রথম ত্রিশতক হাঁকাতে পারেন: সুনিল গাভাস্কার


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৯ ডিসেম্বর, ২০২২, ১০:১২ পিএম

 ঈশান কিষান ওয়ানডেতে প্রথম ত্রিশতক হাঁকাতে পারেন: সুনিল গাভাস্কার

 ঈশান কিষান ওয়ানডেতে প্রথম ত্রিশতক হাঁকাতে পারেন: সুনিল গাভাস্কার

 একটা সময় ক্রিকেটে ব্যাটারদের জন্য রান করা সহজ ছিল না। তখন কোনো ব্যাটার শতক হাঁকালে সেটিকেই বেশ বড় করে দেখা হতো। কিন্তু আধুনিক ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটে এখন শতক অহরহ হচ্ছে। শতকের গণ্ডি পেরিয়ে এখন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে দ্বিশতক হাঁকিয়েছেন অনেক ব্যাটারই। এবার ওয়ানডে ক্রিকেটে প্রথম ব্যাটার হিসেবে ত্রিশতক কে হাঁকাবেন সেটি জানালেন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার।

ওয়ানডে ক্রিকেটে প্রথম দ্বিশতক হাঁকান ভারতের শচীন টেন্ডুলকার। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ব্যাটার হিসেবে এই কীর্তি গড়েন তিনি। টেন্ডুলকারের পর দ্বিশতকের দেখা পান রোহিত শর্মা, ক্রিস গেইল, বীরেন্দর শেবাগ, ফখর জামান, মার্টিন গাপটিল ও ঈশান কিষান। এর মধ্যে রোহিত একাই হাঁকান তিনটি দ্বিশতক। ওয়ানডেতে ২৬৪ রানে অপরাজিত থেকে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিকও তিনি।  

ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার মনে করেন, ওয়ানডে ফরম্যাটে প্রথম ত্রিশতক হাঁকাবেন ভারতের ঈশান কিষান। কেনো তিনি এমনটা মনে করছেন সেটিরও ব্যাখ্যা দেন তিনি।

গাভাস্কার বলেন, ঈশান বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রামে দ্বিশতকটি করে নিজের জাত চিনিয়েছে। ৫০ ওভারের ম্যাচে দ্বিশতক দুর্দান্ত কীর্তি। ঈশান সেটি করে ফেললো মাত্র ৩৫–৩৬ ওভারের মধ্যেই। এভাবে যদি সে খেলতে পারে, তাহলে ওয়ানডে ক্রিকেটে প্রথম ত্রিশতকটি পেতেই পারে। যেভাবে সে ব্যাটিং করে, তাতে ত্রিশতক করার সামর্থ্য তার রয়েছে।

এনবিএস/ওডে/সি