ঢাকা, সোমবার, জুলাই ২২, ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১
Logo
logo

 ফুটবলের রাজা পেলে নেই, এই খবর সত্য নয়: কাফু


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ৩০ ডিসেম্বর, ২০২২, ১০:১২ পিএম

 ফুটবলের রাজা পেলে নেই, এই খবর সত্য নয়: কাফু

 ফুটবলের রাজা পেলে নেই, এই খবর সত্য নয়: কাফু

কেমোথেরাপিতে পেলের শরীর সাড়া দিচ্ছে না, চিকিৎসকরা এই দুঃসংবাদ জানানোর পর থেকে বাড়ছিল শঙ্কা। তবুও যেন কোনো মিরাকলের অপেক্ষায় ছিলেন সবাই। সেটা হয়নি, সবাইকে কাঁদিয়ে অসীমের পথে যাত্রা করেছেন ফুটবলের রাজা। এখনও সেই খবর যেন বিশ্বাস হচ্ছে না কাফুর। বিশ্বকাপজয়ী এই অধিনায়কের মতে, নশ্বর পৃথিবীতে একটু বিরতি নিলেন অমর পেলে।

সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে বৃহস্পতিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই কিংবদন্তি। তবে কাফুর কাছে এটা যেন মহানায়কের বিশ্রাম। পেলে মারা গেছেন, এই খবর সত্য নয়। পেলে কখনও মারা যেতে পারেন না। পেলে কখনও আমাদের ছেড়ে যেতে পারেন না। পেলের কখনও অস্তিত্ব হারাবে না। পেলে অমর, পেলে হলেন রাজা, পেলে হলেন অনন্য।

তিনি স্রেফ একটু সময়ের জন্য বিশ্রামে গিয়েছেন, কিন্তু তিনি অসাধারণ একেকটি গোলের জন্য, প্রতিটি নিপুণ পারফরম্যান্সের জন্য চিরস্থায়ী হয়ে থাকবেন। বিশেষত আমাদের সবার মনে, যারা পেশা হিসেবে ফুটবলকে বেছে নিয়েছি, যারা তার এবং তার পুরো প্রজন্ম দ্বারা অনুপ্রাণিত।  ব্রাজিলের হয়ে দুটি বিশ্বকাপ জেতা রোনালদোর কাছে পেলেই ফুটবলের শেষ কথা।

অনন্য। প্রতিভা। কৌশলী। সৃষ্টিশীল। নিখুঁত। অতুলনীয়। পেলে যেখানেই গিয়ে থাকুন, তিনি সব সময়ই থাকবেন। কখনও চূড়া থেকে বিচ্যুত হননি, তিনি আজ আমাদের ছেড়ে চলে গিয়েছেন। ফুটবলের রাজা-একমাত্র তিনিই। সব সময়ের সেরা। ব্রাজিলের আরেক বিশ্বকাপজয়ী সদস্য তোস্তাওয়ের কাছে আজ বিষাদের দিন।

পেলের মৃত্যু, এটা জীবনের সমাপ্তি। ফুটবল মাঠে কোনো মহাতারকার সর্বোচ্চ পর্যায়ের সব ধরনের দক্ষতা তার ছিল। তিনি ছিলেন সব সময়ের সেরা। অমর।
পেলের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড ও ব্রাজিলের বিশ্বকাপজয়ী দলের সদস্য রোনালদিনিয়ো। পুরো পরিবারের প্রতি শোক জানাচ্ছি। শান্তিকে বিশ্রাম নিন অমর রাজা। শোক জানিয়েছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী অধিনায়ক দুঙ্গা।

এনবিএস/ওডে/সি