ঢাকা, শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪ | ২৯ চৈত্র ১৪৩০
Logo
logo

ম্যারাডোনা থাকলে তার হাত থেকেই শিরোপা নিতেন মেসি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০১ ফেব্রুয়ারী, ২০২৩, ০৩:০২ পিএম

ম্যারাডোনা থাকলে তার হাত থেকেই শিরোপা নিতেন মেসি

 ম্যারাডোনা থাকলে তার হাত থেকেই শিরোপা নিতেন মেসি

আর্জেন্টাইন ফুটবলের শেষকথা হয়ে ছিলেন তিনিই। লিওনেল মেসি নামের ভিনগ্রহের ফুটবলার ধরাধামে পা রাখারও এক বছর আগে তার হাত ধরেই শেষবার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। দিয়েগো ম্যারাডোনা নামের খেয়ালি ও খ্যাপাটে এই ফুটবলারকে আর্জেন্টাইনরা ভালোবাসে, মানে ঈশ্বরের মতো। লিওনেল মেসির কাছেও তিনি শুধু পূর্বসূরিই নন, বরং আত্মার আত্মীয়ই ছিলেন।

জীবিত অবস্থায় ম্যারাডোনা মেসির হাতে বিশ্বকাপ তো দূরের কথা, কোপা আমেরিকার শিরোপাও দেখে যেতে পারেননি। তবে ২০২০ সালের ২৫ নভেম্বর পৃথিবীকে বিদায় জানানোর বছর খানেকের মধ্যেই আর্জেন্টিনার জার্সি গায়ে প্রথম শিরোপা জেতেন মেসি। ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা জয় করে ঘোচান দুর্নাম। ম্যারাডোনাই আর্জেন্টাইন ফুটবলের শেষকথা নন, একজন মেসি আছেন পূর্বসূরির কীর্তি ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায়। -

ম্যারাডোনা বেঁচে থাকলে ফ্রান্সের বিপক্ষে নাটকীয় ফাইনালে নিশ্চয়ই উপস্থিত হতেন ম্যারাডোনা। শ্বাসরুদ্ধকর ম্যাচের টানটান মুহূর্তে টেনশনে তার কপালের চামড়ার ভাঁজ দীর্ঘ হতো। আর টাইব্রেকারে শিরোপাটা নিশ্চিত হতেই হয়তো গ্যালারি থেকে ছুটে নেমে আসতেন মাঠে। মেসিদের উল্লাসের মধ্যমণি হয়তো তিনিই হতেন।

অবশ্য মেসিও তাই চাইতেন। বিশ্বকাপ শিরোপা জয়ের পর সোমবার প্রথমবারের মতো সাক্ষাৎকার দিয়েছেন পিএসজি তারকা। আর্জেন্টাইন রেডিও উরবাঁ প্লের সাংবাদিক আন্দি কুসনেতসফকে তিনি জানান, ম্যারাডোনা বেঁচে থাকলে তার হাত থেকেই বিশ্বকাপের সোনালি শিরোপা নিতে চাইতেন তিনি।

মেসি বলেন, আমি অবশ্যই এমনটা চাইতাম। অন্তত তিনি এটা দেখে যেতে পারতেন, আর্জেন্টিনা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। এই দলটাকে তিনি প্রচণ্ড ভালোবাসতেন, তিনি অবশ্যই এমন কিছুই চাইতেন।

এনবিএস/ওডে/সি