আন্তঃবিশ্ববিদ্যালয় টেবিল টেনিসে ব্রোঞ্জ পদক পেলো জবি ছাত্রীরা

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ২০২২-২৩ এর টেবিল টেনিস প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক পেয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মেয়েরা। ২৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের এ প্রতিযোগিতায় দ্বিতীয় রানার্সআপ হিসেবে এ পদক জয় করে জবি ছাত্রী দল।

শনিবার (৪ মার্চ) ব্রোঞ্জ পদকজয়ী জবির ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তামান্না সুলতানা সুমাইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তামান্না বলেন, গত ২৭ ফেব্রুয়ারি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ আন্তঃবিশ্ববিদ্যালয় টেবিল টেনিস প্রতিযোগিতা শুরু হয়। এরপর চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যাল ও মাওলানা আব্দুল ভাসানী বিশ্ববিদ্যালকে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এরপর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে দ্বিতীয় রানার্সআপ হই আমরা। গত ২ মার্চ পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে ব্রোঞ্জ পদকজয়ী বাকি শিক্ষার্থীরা হলেন সংগীত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিম প্রদান, ফিনান্স বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের উম্মে হাবিবা দোয়েল ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগেন ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রচনা।

তামান্না সুলতানা নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, আমাদের এই অর্জন এতো সহজ ছিল না। ভিসি স্যার, ট্রেজারার স্যার ও গৌতম কুমার স্যার সব সময় আমাদের পাশে ছিলেন। গৌতম স্যার আমাদের টেবিল টেনিসের কোচ। তিনি আমাদের খেলার বাহিরে ও ভিতরে সকল ধরনের পরামর্শ দিয়ে এই খেলাটাকে সুন্দর করেছেন। আমরা খেলার তেমন সুযোগ পাই না। অন্য বিশ্ববিদ্যালয়ের খেলার জায়গা আছে। তাই বিপক্ষে সব দল আমাদের কঠিন প্রতিপক্ষ। আমাদের বিশ্ববিদ্যালয়ে খেলার বাজেট ও প্র‍্যাক্টিসের পরিবেশ করে দিলে সামনে আমরা নিঃসন্দেহে চ্যাম্পিয়ন হবো।

এনবিএস/ওডে/সি

news