মিয়ামি টেনিসের শেষষোলতে আলকারাজ


বিশ্বের এক নম্বর পুরুষ টেনিস তারকা স্পেনের কার্লোস আলকারাজ মিয়ামি ওপেনের শেষষোলতে উঠেছেন। সোমবার তৃতীয় রাউন্ডের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন আলকারাজ সরাসরি ৬-০ ও ৭-৬ সেটে  সার্বিয়ার দুসান লাজোভিককে পরাজিত করেন।

ইন্ডিয়ান ওয়েলস এর শিরোপা জিতে গত সপ্তাহে বিশ্বের একনম্বর খেতাব ফিরে পান ১৯ বছর বয়সী আলকারাজ। এই ম্যাচে জেতার পর আলকারাজ কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের টমি পলের মুখোমুখি হবেন।

আলকারাজ চলতি বছরে এ পর্যন্ত ১৭টি ম্যাচ খেলে ১৬টিতেই জয়লাভ করেছেন।শুধু তাই নয়, তিনি গত দুটি টুর্নামেন্টে একটি সেটেও পরাজিত হননি। এই আসরের শিরোপা পেলে তিনি র‌্যাংকিংয়ের শীর্ষস্থান পাকাপোক্ত করতে সক্ষম হবেন।

এদিকে, মহিলা এককের নবম বাছাই সুইজারল্যান্ডের বেলিন্দা বেনকিক টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন। ১৮তম বাছাই রাশিয়ার একাতেরিনা আলেক্সানদ্রোভা সরাসরি ৭-৬ ও ৬-৩ সেটে বেনকিককে হারিয়ে দেন।

এছাড়া, মহিলা এককে এলেনা রিয়াবকিনা ও বিয়ান্সা আন্দ্রেসকু জয়লাভ করলেও ১৭তম বাছাই ক্যারোলিনা প্লিসকোভা হেরে বিদায় নিয়েছেন। আর পুরুষ এককে ষষ্ঠ বাছাই রাশিয়ার আন্দ্রে রাবলেভ, সপ্তম বাছাই ডেনমার্কের হোলগার রুনি এবং নবম বাছাই যুক্তরাষ্ট্রের টেইলর ফ্রিজ নিজ নিজ ম্যাচে জিতে শেষষোলতে জায়গা করে নিয়েছেন।        

এনবিএস/ওডে/সি

news