কেক কেটে ‘উদীয়মান সূর্য’ ছবির ডাবিং শুরু

সম্প্রতি জন্মদিনের মতো কেক কেটে প্রযোজক ও পরিচালক এসএম শফিউল আজমের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘উদীয়মান সূর্য’ ছবির ডাবিং শুরু হয়েছে পরিচালক দেওয়ান নাজমুলের মগবাজার ষ্টুডিওতে। এটি একটি ব্যতিক্রমী ঘটনা। সচরাচর ডাবিংয়ের ক্ষেত্রে এ ধরনের ঘটনা ঘটে না। ছবির মহরত বা মুক্তির আগে সংবাদ সম্মেলনে কেক কাটেন। কেউ কেউ ছবি শুরু করার সময় শখ করে কেক কেটে থাকেন।

পরিচালক বলেন, ‘আমরা ছবিটির শুটিং শেষ হয়েছে বেশ কিছুদিন আগে। কিন্তু আমি ভিন্ন কাজে ব্যস্ত থাকায় ছবিটির ডাবিং স্থগিত ছিল। অনেক দিন পর কাজ শুরু করেছি বলে এই আয়োজন। ইউনিটকে উজ্জীবিত করাও এর উদ্দেশ্য।’ তিনি বলেন, ছবির কাজ মুক্তির আগে আর থামবে না।’ তিনি জানান আগামী ঈদের পর ছবিটি মুক্তির ব্যাপারে প্রস্তুতি নিচ্ছেন। কেক কাটার পর নায়িকা কান্তা নূর সকলের মুখে কেক তুলে দেন।

তিনি বলেন, ‘ছবিটির ডাবিং শুরু হওয়ায় আমি খুব আনন্দিত।’ পরিচালক জানালেন, নায়িকাই কেক এবং মিষ্টি নিয়ে এসেছেন। এ সময় ছবির নায়ক সাদমান উপস্থিত ছিলেন না। ইউনিটের সবার কাছে তাৎক্ষণিকভাবে নায়কের অভাব অনুভূত হয়েছে। সাদমান পরে জানিয়েছেন, রাস্তায় জ্যাম থাকার কারণে তিনি সময় মতো ডাবিং থিয়েটারে পৌঁছুতে পারেননি।

তবে ডাবিং শুরু হওয়ার প্রথম দু’দিনে তিনি টানা কাজ করে ডাবিং শেষ করে দিয়েছেন। পরিচালক জানান, এ ছবিতে ঢাকার চলচ্চিত্র ও টিভি মিডিয়ার অনেক শিল্পী কাজ করেছেন। তাদের কাছ থেকে তিনি প্রত্যাশিত সহযোগিতাও পেয়েছেন।

এনবিএস/ওডে/সি

news