আইসিসিবিতে ‘ঢাকা সামার কন’ পপ কালচার ফেস্টিভ্যাল

 আগের মতোই দেশে এখনো ব্যাপক জনপ্রিয় পপ কালচার। এমন ধারণা নিয়েই শুরু হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় পপ কালচার ফেস্টিভ্যাল ‘ঢাকা সামার কন ২০২৩’। ১২, ১৩ ও ১৪ জুলাই রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিনদিন ব্যাপী অনুষ্ঠিত হবে এই ফেস্টিভ্যাল।

কমিক, কনসার্ট, গেমিং, আর্ট সকল প্রকার বিনোদনের সমারহ নিয়ে প্রথমবারের মত এই ফেস্টিভ্যাল আয়োজন করতে যাচ্ছে মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ। মূলত একটি বিশ্বব্যাপী উৎসাহমূলক অভিজ্ঞতা ও সংশ্লিষ্ট কমিউনিটিতে একটি আন্তর্জাতিক মানের প্ল্যাটফর্ম তৈরির ধারণা থেকেই আয়োজিত হচ্ছে এই ফেস্টিভ্যাল।     

ফেস্টিভ্যাল থাকছে কসপ্লে প্রতিযোগিতা, কনসার্ট, কমিক বই, এক্সপেরিয়েন্স জোন, কিডস জোন, হিপ পপ, কে-পপ, গেমিং, ফুড জোন ও প্যানেল আলোচনাসহ আরো অনেক আয়োজন। পছন্দের সুপারহিরোর পারফর্মেন্স কিংবা প্রিয় কসপ্লে আর্টিস্টদের সঙ্গে দেখা করার সুযোগের সাথে জনপ্রিয় সকল ব্যান্ড সঙ্গীতের এক মেলা হয়ে উঠবে ঢাকা সামার কনের মঞ্চ।  

ফেস্টিভ্যালের কনভেনর এবং মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ-এর সহ-প্রতিষ্ঠাতা তারিকুল সুমন আমাদের সময় ডট কমকে বলেন, ‘সব ধরণের বিনোদনের সমারহ নিয়ে প্রথমবারের মত এই ফেস্টিভ্যাল আয়োজন করতে যাচ্ছি। ফেস্টিভ্যালে কসপ্লেয়ারদের মধ্যে থেকে একক, দলীয় এবং শিশু এই তিন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হবে।’

তিনি আরো বলেন, ‘ফেস্টিভ্যালে শিশুদের জন্য বিশেষ কিডস জোনের ব্যবস্থা থাকবে। যেখানে শিশুরা নিরাপদে খেলাধুলা করার সুযোগ পাবে। রেজিস্ট্রেশন ব্যবস্থার মাধ্যমে অভিভাবকরা তাদের সন্তানকে রেখে ফেস্টিভ্যালের অন্যান্য প্রোগ্রামগুলো উপভোগ করতে পারবেন। তাছাড়াও আমরা বেশ কিছু সারপ্রাইজ রেখেছি যা আমাদের দশনার্থীদের বাড়তি আনন্দ দেবে। আশা করি ঢাকা সামার কন বিনোদনে এক নতুন মাত্রা যোগ করবে।’সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি

news