ফুটপাত থেকে পর্দায়, নায়িকা হচ্ছেন মমতা

কলকাতার ডালহৌসি অফিস পাড়ার ফুটপাতে একটি ভাতের হোটেল পরিচালনা করতেন ফ্যাশন ডিজাইনিংয়ের ছাত্রী মমতা গঙ্গোপাধ্যায়। তার ওই হোটেলের নাম রেখেছিলেন ‘পাইস’। তিনি অবশ্য নিজের নামের চেয়ে ‘নন্দিনী দিদি’ নামেই বেশি পরিচিত। 

অনিন্দ্য সুন্দরি নারীর ফুটপাতে ভাত বিক্রির বিষয়টি নজর কাড়ে এক ফুড ভøগারের। এরপর রাতারাতি জনপ্রিয়তা পান মমতা। সেই জনপ্রিয়তার কারনে তাকে দেখা যায় রিয়্যালিটি শো ‘দিদি নাম্বার ওয়ান’র মঞ্চে। হঠাৎ পাওয়া পরিচিতিকে ধরে রাখতে নিজেও ঘটিয়েছেন নানা কান্ড।

কখনও দোকানে আসা গ্রাহককে চড় মেরে, কখনও নিজের বাবার ওপর অকথ্য ভাষায় গালাগাল করে আবার কখনও ইউটিউবারদের সঙ্গে তর্কে জড়িয়ে নিজেকে আলোচনায় রেখেছেন মমতা। তাকে নিয়ে আলোচনা পৌঁছে গেছে কলকাতার সিনেমা পাড়াও। ডাক পেয়েছেন চলচ্চিত্রে। সে হিসেবে এবার তাকে দেখা যাবে সিনেমার পর্দায়। 

জানা গেছে, ‘তিন সত্যি’ নামের একটি সিনেমায় নায়িকার চরিত্রে কাজ করছেন মমতা। এ ছবিতে তার চরিত্রের নাম নিলাক্ষী। যে পেশায় একজন লেখিকা। এই সিনেমায় আছেন কিংবদন্তি অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ও।

মমতা গণমাধ্যমে নিজের সম্পর্কে জানিয়েছেন, একসময় অর্থকষ্টে ভুগতো তার পরিবার। রোগ্রাক্রান্ত হয়ে তিনি নিজেও দীর্ঘদিন শয্যাশায়ী ছিলেন। এরমধ্যে তার বাবার চাকরি চলে গেলে আরো সঙ্কটে পড়তে হয় তাদের। এক পর্যায়ে অন্যের হোটেলে কাজ শুরু করেন মমতা। এরপর নিজেই খোলেন ‘পাইস’ নামের ভাতের হোটেল। হয়ে ওঠেন পরিবারের কর্তা। এখন শুধু নিজের হোটেল নয় অন্যদের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের উদ্বোধন থেকে প্রচারণা পর্যন্ত কাজ করছেন মমতা।

news