হিরো আলমের গান শেয়ার দিয়ে এ আর রহমানকে কটাক্ষ সৃজিতের 

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের গান বিকৃতির অভিযোগ উঠেছে উপমহাদেশের জনপ্রিয় সুরকার সংগীত পরিচালক এ আর রহমানের বিরুদ্ধে। কবির লেখা ‘কারার ওইলৌহ কপাট’ গানটি ব্যবহার করা হয়েছে ‘পিপ্পা’ নামের একটি সিনেমায়। এ গানের সুরেই কারসাজি করেছেন রহমান। কিন্তু তাতে ভালো কিছু হয়নি, উল্টো সুর হয়েছে বিকৃত।

কবির গান নিয়ে এ আর রহমানের এমন মাতব্বরি মানতে নারাজ বিশ্বের বিভিন্ন স্থানে অবস্থানরত বাংলা ভাষাভাষীরা। ইউটিউবে গানটি প্রকাশের পর থেকেই সামাজিক মাধ্যমে প্রতিবাদ করছেন তারা। ওই তালিকায় রয়েছেন ইউটিউব কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম ওরফে হিরো আলমও। কবির গান বিকৃতির প্রতিবাদে নিজের বেসুরো গলায় রহমানের ‘জয় হো’ গানটি গেয়েছেন তিনি।

এদিকে হিরো আলমের গানটি নজরে পড়েছে পশ্চিমবঙ্গের নন্দিত নির্মাতা সৃজিত মুখার্জীর। তিনি ফেসবুকে শেয়ারও দিয়েছেন সেটি। এর ক্যাপশনে লিখেছেন, ‘প্রতিশোধ হলো এমন খাবার যা কি না শুঁটকি ভর্তার সঙ্গে সবচেয়ে ভালো খেতে লাগে।’

তবে কাকে ইঙ্গিত করে হিরো আলমের পোস্ট শেয়ার করেছেন সৃজিত- তা কিছু উল্লেখ করেননি। অবশ্য তা বলার অপেক্ষা রাখে না। অনেকেই ধরে নিয়েছেন হিরো আলমের গান শেয়ার দিয়ে এ আর রহমানকেই কটাক্ষ করেছেন এ নির্মাতা।

নিজের গাওয়া ‘জয় হো’র একটি স্টুডিও ভার্সন সামাজিক মাধ্যমে প্রকাশ করে আলম লিখেছিলেন, ‘এ আর রহমানের বিরুদ্ধে প্রতিবাদস্বরূপ তার ‘জয় হো’ গান গাইলাম আমি হিরো আলম।’ এরপরই নেটিজেনরা শেয়ার দেওয়া শুরু করেন এ আর রহমানের ‘জয় হো’র আলম ভার্সনটি। মুহূর্তেই ভাইরাল হয় সেটি।

news