পাঁচ রেকর্ড ভেঙে ছুটছে ‘অ্যানিমেল’

ভারতের সিনেমার বছরটা ছিলো শাহরুখ খানের দখলে। পরপর তার দুটি ছবিই স্থান পেয়েছে হাজার কোটির ঘরে। ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমাটির কল্যাণে সালমান খানও দেখেছেন সফলতার মুখ। ধারণা করা হচ্ছিল শাহরুখ খানকে টেক্কা দিতে পারবেনা কেউই। কিন্তু সেই ধারণাকে মিথ্যে করে দিচ্ছে রণবীর কাপুরের ‘অ্যানিমেল’। যা মুক্তির আগেই ভেঙ্গেছে ‘জাওয়ানে’র রেকর্ড। আর মুক্তির একদিনের মাথায় ভাঙল পাঁচ রেকর্ড। 

ব্রহ্মাস্ত্র’ ছবির সাফল্য দিয়ে বছর শুরু করেন রণবীর। সর্বশেষ মুক্তি পাওয়া অ্যানিমেল সেই সফলতাকে নিয়ে যাচ্ছে আরো উচুতে। বক্স অফিসের তথ্য অনুযায়ী, মুক্তির দিন অর্থাৎ শুক্রবার এই সিনেমার ঝুলিতে ঢুকেছে ৩৭ কোটি রুপি। এর আগে রণবীরের কোনও ছবি মুক্তির দিন এত ব্যবসা করেনি। হিসেব অনুযায়ী সালমানের টাইগারকে হারিয়ে ‘অ্যানিমেল’ এখন ওপেনিং কালেকশনে ‘জাওয়ান’-এর পর-ই। 

এছাড়া ভারতীয় সেন্সর বোর্ড ছবিটিকে দিয়েছে ‘এ’ সার্টিফিকেট। এর আগে ‘এ’ সার্টিফিকেট পাওয়া কোনো ছবিই ওপেনিংয়ে এমন আয় করতে পারেনি, যা ‘অ্যানিমেল’ করেছে। পরিচালক সন্দীর রেড্ডি ভাঙ্গা এর আগেও ব্লকবাস্টার ছবি উপহার দিয়েছেন। তবে সমালোচকরা বলছেন, ভাঙ্গার এই ছবি প্রথম দিনই যে ব্যবসা করেছে, তা তার আগের ছবিগুলো করতে পারেনি। 

যেকোনো উৎসবের মৌসুমে বক্স অফিসে ভারতের যেকোনো ছবির কপাল খুলে যায়। কিন্তু কোনো বিশেষ দিন ছাড়াই ‘অ্যানিমেল’র মতো এমন তান্ডব বলিউডে এর আগে দেখা যায়নি।

জানা গেছে, ২০০ কোটি বাজেটের এই সিনেমা প্রথম দিন শুধু ভারত থেকেই আয় করেছে ৬১ কোটি রুপি। শুধু হিন্দি ভাষা থেকেই এর আয় সাড়ে ৫০ কোটি। তেলুগু থেকে ‘অ্যানিমেল’ আয় করেছে ১০ কোটির কিছু বেশি। তবে বিশ্বব্যাপী এ ছবির আয় প্রায় ১১৬ কোটি রুপি। ‘অ্যানিমেল’ প্রথম ভারতীয় ছবি যা উত্তর আমেরিকায় প্রথম দিনে প্রায় ১ মিলিয়ন ডলার আয় করেছে।

এ ছবিতে রণবীর ছাড়া আরোও অভিনয় করেছেন রাশমিকা, অনিল কাপুর, ববি দেওল, তৃপ্তি দিমরি প্রমুখ।

news