আমির-কন্যা ইরার বিয়েতে নিষিদ্ধ উপহার

৩ জানুয়ারি ছিল আমির-কন্যা ইরা খানের বিয়ে। মঙ্গলবার ছিল গায়ে হলুদের অনুষ্ঠান। সেটা আয়োজন করেছিলেন আমীর খানের দীর্ঘদিনের বন্ধু অভিনেতা সালমান খান। সপরিবারে সালমানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে পৌঁছেছিলেন আমীর। সেখানেই ইরা খানের গায়ে হলুদ এবং মেহেন্দি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন সালমান। উপস্থিত ছিলেন- সালমান খানের পরিবারের সকলে। সূত্র: আনন্দবাজার, দি ওয়াল

রাতে ছিল প্রাক্-বিবাহ নিয়ম কানুন। ইরার মা রিনা দত্ত-সহ আমিরের প্রাক্তন স্ত্রী কিরণ রাওকে দেখা গিয়েছিল গায়েহলুদের অনুষ্ঠানে। দু’জনের পোশাকেও ছিল রংমিলান্তি। শাড়ির রং ছিল আলাদা। তবে সাজপোশাকে ছিল মিল। নওভরি শাড়িতে ঝলমল করছিলেন কিরণ।
 
গত বছর নভেম্বর মাসে জাঁকজমক করে দীর্ঘ দিনের প্রেমিক নূপুর শিখরের সঙ্গে বাগ্দান সারেন ইরা। এ বার বিয়ের পালা। তবে ইরা-নূপুরের বিয়েতে আসতে বেশ কিছু নিয়ম মেনে চলতে হয় অতিথিদের। অতিথিদের উপহার আনা থেকে বিরত থাকতে বলেছেন কনে। সেই জায়গায় তার স্বেচ্ছাসেবী সংস্থার জন্য সাধ্যমতো কিছু সাহায্য চেয়েছেন। তার এই সংস্থা মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করে। নিজেদের জন্য আশীর্বাদ চেয়েছেন তারা।

বিয়েতে ইরার পরনে ছিল লাল রঙের শিফনের শাড়ি, গোল্ডেন ব্লাউজ, মাথায় একটা বড় লাল টিপ এবং চুল ছিল খোলা। অন্যদিকে ইরা খানের হবু বরের পরনে ছিল লাল পাঞ্জাবির উপরে শেডেড জহর কোট, হাতে ঘড়ি এবং মাথায় পাগড়ি।
 
ইরার মারাঠি বর নূপুর শিখরে পেশায় একজন ফিটনেস প্রশিক্ষক এবং ক্রীড়াবিদ। পুণেতে তার জন্ম ১৯৮৫ সালে। উচ্চশিক্ষার জন্য মুম্বাই আসার আগে নূপুর নিজের শহরের স্কুলেই পড়েছেন। তারপর মুম্বাইয়ের আরএ পোদ্দার কলেজ অব কমার্স অ্যান্ড ইকোনমিক্স থেকে স্নাতক করেন। পেশাগত জীবনে প্রথমে তিনি একজন ফিটনেস কোচ হিসেবে আত্মপ্রকাশ করলেও পরবর্তীতে ক্রীড়াবিদ এবং একজন প্রশিক্ষকের ভূমিকায় দেখা যায় তাকে। ২০০৯ সালে ফিটনেসিজম নামে একটি মার্শাল আর্ট অ্যাকাডেমিও প্রতিষ্ঠা করেন তিনি। অভিনেত্রী সুস্মিতা সেন থেকে শুরু করে নিজের শ্বশুর আমির খান সহ অনেক অভিনেতা অভিনেত্রীকে প্রশিক্ষণ দিয়েছেন তিনি। জানা গেছে, ২০১০ সালে প্রথম তিনি বিশেষ প্রশিক্ষণ নেন তারপর ২০১৪ সালে তাইওয়ান ৭০.৩ আয়রনম্যান ট্রায়াথেলনেও অংশগ্রহণ করেন। ২০১৬ সালে সেই ট্রায়াথেলনও শেষ করেন।
  
বলিউড তারকা সন্তানের বিয়ে মানেই বিপুল আয়োজন, কোটি কোটি টাকা খরচ, ডেস্টিনেশন ওয়েডিং - এমনটাই চল রয়েছে। তবে আমীর যে ভাবে সহজ-সরল যাপনে অভ্যস্ত, নিজের সন্তানদের তেমন শিক্ষাই দিয়েছেন। একেবারে ঘনিষ্ঠ আত্মীয়-পরিজন ও বন্ধুবান্ধবদের উপস্থিতিতে বিয়ে সারেন ইরা-নূপুর।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news