বাংলাদেশি সিনেমার মস্কো জয় 

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশেষ জুরি অ্যাওয়ার্ড জিতেছে বাংলাদেশের সিনেমা ‘নির্বাণ’। শুক্রবার (২৬ এপ্রিল) উৎসবের শেষ দিন মস্কোতে সিনেমাটির নির্মাতা আসিফ ইসলাম এই পুরস্কার গ্রহণ করেন।

পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়ায় তিনি বলেন, এই পুরস্কার আমার জীবনের অন্যতম সেরা প্রাপ্তি। কারণ, সারা বিশ্বের হাজার সিনেমার মধ্যে অফিশিয়াল সিলেকশনে জায়গা করে নেয় মাত্র ১১টি সিনেমা। তার মধ্যে থেকে ‘নির্বাণ’ স্পেশাল জুরি পুরস্কার জিতেছে। ঘোষণার সময় আমি এটা শুনে রীতিমতো চমকে উঠি। এমনকি পুরস্কার হাতে নেওয়ার পরও ছিলাম একটা ঘোরের মধ্যে।

আসিফ আরও বলেন, পুরস্কার পাওয়ার সেই কথা মনে করে, এখনো আমি কাঁপছি। ঠিকঠাক গুছিয়ে কথা বলতে পারছি না। এই অর্জনটা আসলেই আমাদের অনেক কিছু দিয়েছে।

‘নির্বাণ’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াম অর্চি। তিনিও জানালেন নিজের ভালো লাগার কথা। এই অভিনেত্রী বলেন, আমি ভীষণ আনন্দিত। কীভাবে এই খুশি প্রকাশ করব জানি না। সবকিছুই স্বপ্নের মতো মনে হচ্ছে।

অর্চি আরও বলেন, সিনেমাটির পেছনে আমরা সবাই মিলে যে শ্রম দিয়েছি, সেটা সার্থক হল। এই প্রাপ্তি আমাদের অনেক বেশি অনুপ্রাণিত করবে।

উল্লেখ্য, ‘নির্বাণ’ নির্মাতা আসিফ ইসলামের প্রথম সিনেমা। যেটি তিনি দীর্ঘ সময় নিয়ে নির্মাণ করেছেন। এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন আনোয়ার হোসেন।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news