গরু পাচার মামলায় স্বস্তি পেলেন না তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল; এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: কুনাল ঘোষ

ভারতের পশ্চিমবঙ্গে গরু পাচার মামলায় স্বস্তি পেলেন না বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। তাকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার ক্ষেত্রে কোনও রক্ষাকবচ দেয়নি দিল্লি হাই কোর্ট।

একইসঙ্গে আজ (শুক্রবার) তাকে দিল্লিতে নিয়ে যাওয়ার ক্ষেত্রে স্থগিতাদেশ চেয়ে কোলকাতা হাই কোর্টেও আবেদন জানিয়েছিলেন অনুব্রতর আইনজীবী। কিন্তু ওই আবেদনের শুনানি আজ হয়নি। শনিবার সকালে এই মামলার শুনানি হওয়ার কথা আছে। বিশেষ বেঞ্চ গঠন করে শুনানির সুপারিশ করেছেন বিচারপতি বিবেক চৌধুরী। এর ফলে বিশেষ কোনও কারণ না ঘটলে এই মুহূর্তে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়ে জেরার ক্ষেত্রে কোনও বাধা নেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ‘ইডি’র।   

ওই ইস্যুতে সিপিএম নেতা সুজন চক্রবর্তী আজ বলেন, ‘অনুব্রত মণ্ডল ‘কেষ্ট’র তো জেলে থাকাটাই স্বাভাবিক ‘বাঘ’ তো খাঁচার মধ্যেই ভালো মানাবে! রাস্তায় থাকবে কেন? অনেক রকম চেষ্টা হয়েছে শিব ঠাকুর শিব ঠাকুর করে ঠেকিয়ে রেখেছিল, মমতা ব্যানার্জি ও তার বাহিনী। কিন্তু পারেনি। এখন আবার দিল্লির তিহার জেলে যেতে হবে। ওখানেই তাকে সারা জীবন থাকতে হবে। আবার তৃণমূলের নেতারা প্রচুর টাকা পয়সা খরচ করে চেষ্টা করছেন ওটাকে আটকানো যায় কী না। এত ভয় কেন?  সব ধরা পড়ে যাবে বলে? ওতে বাঁচা যাবে না’ বলেও মন্তব্য করেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। 

এ প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘অনুব্রত মণ্ডলের বিষয়টি যা হচ্ছে, তা তো বিচারব্যবস্থার অধীনস্থ। কিন্তু আমার মনে হয়, এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। সামনে পঞ্চায়েত নির্বাচন। বাংলায় বিজেপি কিছু করতে না পেরে এভাবে আমাদের নেতাদের আটকে রেখে, এজেন্সি দিয়ে হেনস্থা করে, দিল্লিতে নিয়ে গিয়ে শক্তি রুখতে চাইছে। কিন্তু তাতে কিছু লাভ নেই’ বলেও মন্তব্য করেন কুণাল ঘোষ।
খবর পার্সটুডে/এনবিএস/২০২৩/একে

news