১৩ বছর আগে কলোরাডো নদীতে পড়ে গিয়েছিল ক্যামেরা, নাটকীয়ভাবে খুঁজে পেলেন তরুণী

১৩ বছর আগে কলোরাডো নদীতে (Colorado River) হারিয়ে গিয়েছিল ক্যামেরা। কোরাল আমায়ি নামের এক মহিলার হাত থেকে জলে পড়ে যায় ক্যামেরাটি। জলের স্রোতে সে ক্যামেরা কোথায় চলে গেছিল কেউ খুঁজে পায়নি। তাই ক্যামেরা ফিরে পাওয়ার ভাবনাও মাথায় আসেনি তাঁর। কিন্তু কিছু ক্ষেত্রে তো মিরাকেল হয়। তেমনই এক মিরাকেল হল। ১৩ বছর পর খোয়া যাওয়া ক্যামেরা ফেরত পেলেন কোরাল আমায়ি!

এত বছরে ক্যামেরার (Camera) শোক ভুলেছিলেন কোরাল। তাতে মজুত ছবিও ফিরে পাওয়ার আশা ছেড়ে দিয়েছিলেন। কিন্তু মিরাকেল মানেই তো যা হওয়ার নয় সেটাই হওয়া।

গত সপ্তাহেই কোরাল জানতে পারেন তাঁর ক্যামেরা খুঁজে পাওয়া গেছে। কলোরাডোর বাসিন্দা স্পেনসার গ্রিনার খুঁজে পেয়েছেন ক্যামেরাটি। আসলে স্পেনসার গ্রিনারের মাছ ধরার নেশা। নদীতে জাল ফেলার পর, তার জালে মাছের বদলে ধরা পরে ১৩ বছর (After 13 year) আগে স্রোতে ভেসে যাওয়া ক্যামেরা।

ক্যামেরাটি হাতে পেয়ে স্পেনসার তার ভিতরের চিপ খুলে, কম্পিউটারে দেখেন, ক্যামেরার সব ছবি অক্ষত রয়েছে।

স্পেনসার ভাবছিলেন কীভাবে মালিকের হাতে ক্যামেরাটি ফেরত দেওয়া যায়। সোশ্যাল মিডিয়ায় সেই ক্যামেরার থেকে কিছু ছবি শেয়ার করেন স্পেনসার। জানতে চান, ছবি গলি কারও পরিচিত কিনা! সৌভাগ্যক্রমে সেই পোস্ট দেখতে পান কোরালের এক বন্ধু। দ্রুত কোরালকে ওই ছবিগুলিতে ট্যাগ করেন সেই বন্ধু।

এরপর কোরাল যোগাযোগ করেন স্পেনসারের সঙ্গে। ক্যামেরাটি ফেরত পেয়ে সোশ্যাল মিডিয়ায় স্পেনসারকে ধন্যবাদ জানিয়ে একটি পোস্ট করেছেন কোরাল। তিনি জানিয়েছেন, ক্যামেরাটি যে ফেরত পাবেন, সেই আশা ছিল না। ১৩ বছর পর ক্যামেরা আর পুরনো ছবি ফিরে পেয়ে খুশি কোরাল।
খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২৩ /একে

news