গরুচুরিকে কেন্দ্র করে রণক্ষেত্র নদিয়া, আক্রান্ত পুলিশ, এলাকা ছাড়ার সময় জিপে পিষ্ট হয়ে কিশোরের মৃত্যু

গরু চুরির ঘটনাকে  কেন্দ্র করে রণক্ষেত্র ধানতলার কুলগাছি । অভিযুক্তদের জনরোষ থেকে বাঁচাতে গিয়ে আক্রান্ত পুলিশ। এলাকা ছাড়ার সময় পুলিশের গাড়িতে পিষ্ট হয়ে এক কিশোরের মৃত্যু হয়। আহত হন আরও দুই যুবক। জখম হয়েছেন দুই পুলিশকর্মীও।
স্থানীয়সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরেই ধানতলার কুলগাছিতে বেশ কয়েকটি বাড়ি থেকে পরপর গরু চুরি হয়। সোমবার রাত প্রায় সাড়ে আটটা নাগাদ সন্দেহের বশেই পাশের গ্রামের এক ব্যক্তি ও তার ছেলেকে ধরে স্থানীয়রা। শুরু হয় মারধর। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ধানতলা থানার পুলিশ।

উত্তেজিত জনতার হাত থেকে দুই ব্যক্তিকে উদ্ধার করতে যেতেই জনতার আক্রমণের নিশানা হয় পুলিশ।
পুলিশের গাড়ি ঘিরে ফেলে উত্তেজিত জনতা। পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়তে শুরু করে। আহত হন ধানতলা থানার একজন এসআই ও একজন কনস্টেবল।

উত্তেজিত জনতার কবল থেকে অভিযুক্তদের বার করতে রীতিমতো হিমশিম খেতে হয় পুলিশকর্মীদের। বেশ কিছুক্ষণ ধরে চলে খণ্ডযুদ্ধ। উত্তেজিত জনতা পুলিশ গাড়িতেও ভাঙচুর চালায়।
জনতার অভিযোগ, গন্ডগোলের মধ্যে হঠাৎই পুলিশ গাড়ির গতি বাড়িয়ে বেরিয়ে আসার চেষ্টা করে। তখনই পুলিশের গাড়িতে পিষ্ট হন তিনজন গ্রামবাসী।

 তাদের উদ্ধার করে রানাঘাট মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই পরে মারা যায় ১৫ বছরের এক কিশোর। নাম আকাশ রায়। তার মৃত্যুর খবর গ্রামে পৌঁছতেই ফের তেতে ওঠে এলাকা। গ্রামের দুই যুবক এখনও হাসপাতালে চিকিৎসাধীন।
পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। আহত দুই পুলিশ কর্মীকে রানাঘাটের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়েছে।সূত্র: এশিয়া নেট নিউজ বাংলা

এনবিএস/ওডে/সি

news