অভ্যন্তরীণ বিষয়ে ব্রিটিশ হস্তক্ষেপের তীব্র বিরোধিতা চীনের

 

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বুধবার বলেছেন যে চীন ব্রিটিশ সরকারের তথাকথিত প্রতিবেদনের নিন্দা ও বিরোধিতা করে, যা হংকংয়ের অভ্যন্তরীণ বিষয়ে সুস্পষ্ট হস্তক্ষেপ এবং আন্তর্জাতিক আইনের নীতি ও আন্তর্জাতিক সম্পর্কের মৌলিক নিয়মের লঙ্ঘন।

হংকংয়ের বিষয়গুলির সমালোচনামূলক ছয়-মাসিক প্রতিবেদনের বিষয়ে মন্তব্য করার অনুরোধের জবাবে একটি নিয়মিত প্রেস ব্রিফিংয়ের সময় মুখপাত্র মাও নিং এই মন্তব্য করেছিলেন।

মাও বলেন, "এই তথাকথিত প্রতিবেদনে স্বাভাবিক দায়িত্বজ্ঞানহীন এবং ভিত্তিহীন অভিযোগ রয়েছে।"

মাতৃভূমিতে ফিরে আসার পর থেকে, এক দেশ, দুই ব্যবস্থা হংকংয়ে একটি বিজয় হয়েছে, মাওয়ের মতে, যিনি উল্লেখ করেছেন যে হংকংয়ের সাফল্য অবিসংবাদিত। "হংকং সক্রিয়ভাবে চীনের উন্নয়নে নিজেকে একীভূত করেছে এবং চীনের মূল ভূখণ্ড এবং বাকি বিশ্বের মধ্যে একটি গুরুত্বপূর্ণ সেতু এবং জানালা হিসাবে কাজ করে চলেছে।"

মুখপাত্র বলেন যে হংকংয়ের অর্থনীতি ক্রমাগত বিকশিত হচ্ছে এবং বিশ্বব্যাপী আর্থিক, শিপিং এবং বাণিজ্যিক কেন্দ্র হিসাবে শহরের অবস্থান অক্ষত রয়েছে। সাংবিধানিক শৃঙ্খলা ভালভাবে কাজ করে চলেছে, জাতীয় নিরাপত্তা বজায় রাখা হয়েছে, 'হংকং পরিচালনাকারী দেশপ্রেমিকদের' নীতি বাস্তবায়িত হয়েছে এবং গণতন্ত্রের অগ্রগতির জন্য হংকংয়ের সম্ভাবনা উজ্জ্বল।

"চীন-ব্রিটিশ যৌথ ঘোষণাপত্রকে ভুলভাবে উদ্ধৃত করা উচিত নয়। যৌথ ঘোষণার সারমর্ম হ 'ল চীন যাতে হংকংয়ের উপর সার্বভৌমত্ব পুনরায় প্রয়োগ করতে পারে তা নিশ্চিত করা ", মাও বলেন, চীনে ফিরে আসার পরে হংকংয়ের উপর যুক্তরাজ্যের কোনও সার্বভৌমত্ব, এখতিয়ার বা" তদারকি "অধিকার নেই।

"আমরা হংকংয়ের আইন-ভিত্তিক প্রশাসনের পদক্ষেপের বিরুদ্ধে দায়িত্বজ্ঞানহীন অভিযোগ গ্রহণ করি না।" হংকংয়ের বিষয়গুলি চীনের অভ্যন্তরীণ বিষয় বলে উল্লেখ করে মাও বলেন যে চীনের সংবিধান এবং হংকং বিশেষ প্রশাসনিক অঞ্চলের মৌলিক আইন  হংকংয়ের কেন্দ্রীয় সরকারের শাসনের আইনি ভিত্তি হিসাবে কাজ করে।

মাও বলেছিলেন যে জাতীয় নিরাপত্তা আইন এবং বর্ধিত নির্বাচনী ব্যবস্থা হংকংকে একটি নতুন পর্যায়ে প্রবেশ করতে দিয়েছে যেখানে শৃঙ্খলা পুনরুদ্ধার করা হয়েছে এবং এটি সমৃদ্ধির জন্য প্রস্তুত।

জাতীয় নিরাপত্তা আইন লঙ্ঘনের সন্দেহভাজনদের বিষয়ে এইচকেএসএআর সরকারের আইন-ভিত্তিক পদক্ষেপ হংকংয়ে আইনের শাসন বজায় রাখার জন্য একটি ন্যায়সঙ্গত পদক্ষেপ এবং চীনের জাতীয় সার্বভৌমত্ব ও নিরাপত্তা রক্ষার জন্য যা প্রয়োজন, তিনি বলেন, "এটি সাংবিধানিক, আইনী এবং নিন্দার বাইরে।

news