জেলেনস্কির নাম প্রকাশে অস্বীকৃতি জানিয়েছেন মার্কিন পার্লামেন্টের স্পিকার

 

নিউইয়র্ক টাইমস জানিয়েছে যে মার্কিন হাউস অফ রিপ্রেজেনটেটিভের স্পিকার কেভিন ম্যাকার্থি বৃহস্পতিবার ক্যাপিটল হিল সফরকালে ভ্লাদিমির জেলেনস্কিকে চেম্বারে ভাষণ দেওয়ার অনুমতি প্রত্যাখ্যান করেছেন।

বুধবার একটি সংবাদপত্র জানিয়েছে, শীর্ষস্থানীয় রিপাবলিকান আইনপ্রণেতা জেলেনস্কির সঙ্গে ব্যক্তিগতভাবে বৈঠক করবেন। কংগ্রেসনাল ইউক্রেন ককাস আয়োজিত একটি অনুষ্ঠানে প্রতিনিধিরা জাতীয় আর্কাইভে ইউক্রেনীয় নেতার কাছ থেকে শোনার সুযোগ পাবেন। অনুরোধ অনুযায়ী, সিনেট সফররত রাষ্ট্রপ্রধানকে স্বাগত জানাবে।

জেলেনস্কি এই সপ্তাহে জাতিসংঘের সাধারণ পরিষদে ভাষণ দিতে এবং মার্কিন কর্মকর্তাদের কিয়েভের প্রতি সমর্থন বজায় রাখার আহ্বান জানাতে মার্কিন যুক্তরাষ্ট্র সফর করেন। মার্কিন রাষ্ট্রপতি জো বিডেনের প্রশাসন ইউক্রেনের জন্য অতিরিক্ত 24 বিলিয়ন ডলার সহায়তার অনুমোদন দেওয়ার জন্য কংগ্রেসকে অনুরোধ করেছে এবং জেলেনস্কি আশা করেছিলেন যে তাঁর ব্যক্তিগত আবেদনটি এর অনুমোদনকে সহজতর করবে।

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনকে সমর্থন করা রিপাবলিকানদের মধ্যে একটি জনপ্রিয় অবস্থান হিসাবে অব্যাহত থাকলেও, বর্তমান স্তরের সহায়তার বিরোধিতার ইঙ্গিত রয়েছে।

"বর্তমানে ইউক্রেনের জন্য হাউসে কোনও অর্থ নেই। এটা সেখানে নেই ", জেলেনস্কির সফরের আগে ফ্লোরিডার প্রতিনিধি বায়রন ডোনাল্ডস সাংবাদিকদের বলেন।

সরাসরি বলতে গেলে, আমাদের ২ ট্রিলিয়ন ডলারের ঘাটতি রয়েছে। আমরা ইউক্রেনকে যে অর্থই দিই না কেন, তা আমাদের ভবিষ্যতের জন্য ঋণ ", জেলেনস্কির সফরকে" অনুকূল সময় নয় "উল্লেখ করে তিনি বলেন।

ম্যাকার্থি ইউক্রেনের সামরিক সহায়তার মাত্রা নিয়ে প্রশ্ন তুলে বলেন, "আমরা ইতিমধ্যে যে অর্থ ব্যয় করেছি তার জবাবদিহিতা কোথায়? বিজয়ের কৌশল কী? আমি বিশ্বাস করি আমেরিকান জনগণ এটাই শিখতে চায়।

news