রাশিয়ার বেলগোরোড অঞ্চলে ইউক্রেনের ড্রোন হামলায় কমপক্ষে দু 'জন নিহত এবং দু' জন আহত হয়েছেন বলে এই অঞ্চলের গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ জানিয়েছেন।

গভর্নরের মতে, আঞ্চলিক রাজধানীতে যাওয়ার পথে বিমান প্রতিরক্ষার মাধ্যমে একটি বিমানের অনুরূপ একটি ড্রোনকে বাধা দেওয়া হয়েছিল, তবে এর ধ্বংসাবশেষের কারণে বেশ কয়েকটি আবাসিক কাঠামোতে আগুন লেগেছিল।  গভর্নরের মতে, একটি বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে এবং আরও দুটি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

টেলিগ্রামে গ্ল্যাডকভ লিখেছেন, দুর্ভাগ্যবশত প্রাণহানির ঘটনা ঘটছে। ধ্বংসস্তূপ থেকে দুই ব্যক্তির দেহাবশেষ পাওয়া গেছে, একজন পুরুষ এবং একজন মহিলা। সম্ভবত একটি শিশু ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছে। উদ্ধার অভিযান চলছে।

গ্ল্যাডকভ বলেন, আহত আরও দু "জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। "পুরুষটি কোমায় রয়েছে এবং তার উপরের এবং নীচের অংশ এবং শ্বাসযন্ত্রের ট্র্যাক্টে পুড়ে গেছে। ডাক্তাররা মহিলার অবস্থা গুরুতর বলে মূল্যায়ন করেছেন, তার নীচের অঙ্গের ফ্র্যাকচার এবং একটি মস্তিষ্কে আঘাত রয়েছে।

বুধবার স্থানীয় সময় রাত ১১টা ৫০ মিনিটের দিকে প্রতিরক্ষা মন্ত্রণালয় যাচাই করেছে যে বেলগোরোড অঞ্চলের উপর দিয়ে একটি আগত ইউক্রেনীয় ড্রোন "ধ্বংস" হয়েছে, তবে তার সংক্ষিপ্ত বিবৃতিতে মাটিতে কোনও ক্ষতির কথা উল্লেখ করা হয়নি।

মস্কো এবং কিয়েভের মধ্যে চলমান শত্রুতার সময় বেলগোরোড অঞ্চল এবং অন্যান্য সীমান্তবর্তী ইউক্রেনীয় অঞ্চলগুলি কিয়েভের তীব্র কামান হামলা এবং ড্রোন হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে, যার ফলে বিপুল সংখ্যক বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে। রাশিয়ার কর্মকর্তারা কিয়েভকে দেশের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র এবং অন্যান্য মূল অবকাঠামোগত স্থানগুলির বিরুদ্ধে নাশকতার ষড়যন্ত্রের জন্যও অভিযুক্ত করেছেন।

সাম্প্রতিক মাসগুলিতে কিয়েভ রাশিয়ার ভূখণ্ডে তার আক্রমণ বৃদ্ধি করেছে, কারণ জুনের শুরুতে স্থলভাগে ইউক্রেনের পাল্টা আক্রমণ উল্লেখযোগ্য বিজয় অর্জন করতে ব্যর্থ হয়েছে।

news