গাজায় ইসরায়েলের আগ্রাসন মাত্র শুরু: যা বললেন দখলদার ইসরাইলের প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু শুক্রবার বলেছেন- গাজায় ইসরায়েলের ভারী বোমাবর্ষণ হল হামাসের হামলায় তার দেশের প্রতিক্রিয়ার "মাত্র শুরু" যার ফলে ১৩০০ জন নিহত হয়েছিল।এখবর জানিয়েছে ইন্ডিয়ান গণমাধ্যম এনডিটিভি।

গাজা সীমান্তে হাজার হাজার ইসরায়েলি সেনা জড়ো হওয়ার সময় নেতানিয়াহু একটি টেলিভিশন ভাষণে বলেছিলেন, "আমাদের বিরোধীরা সবেমাত্র মূল্য দিতে শুরু করেছে। কী ঘটবে তা আমি প্রকাশ করতে পারি না, তবে আমি আপনাকে বলতে পারি যে এটি কেবল শুরু।

ইসরায়েলি সেনাবাহিনী প্রত্যাশিত স্থল আক্রমণের প্রস্তুতির জন্য পূর্ববর্তী চব্বিশ ঘন্টায় অবরুদ্ধ ফিলিস্তিনি অঞ্চলের অভ্যন্তরে সৈন্যরা স্থানীয়ভাবে অভিযান চালিয়েছে বলে প্রকাশের মাত্র কয়েক ঘন্টা পরে নেতানিয়াহু কথা বলেছেন।

ইসরায়েল ফিলিস্তিনিদের চব্বিশ ঘন্টার মধ্যে গাজা শহর খালি করার নির্দেশ দিয়েছে, যা জাতিসংঘকে একটি মানবিক বিপর্যয়ের সতর্কবার্তা দিয়েছে।

নেতানিয়াহু তার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন যে হামাসকে "ধ্বংস" করা হবে।
"আমরা কখনও ক্ষমা করব না, এবং ইহুদি জনগণের বিরুদ্ধে সংঘটিত এই নৃশংসতা বিশ্বকে কখনও ভুলতে দেব না।" আমরা আমাদের শত্রুদের সঙ্গে সীমাহীন শক্তি দিয়ে লড়াই করব।

শনিবার হামাসের বন্দুকধারীদের মারাত্মক হামলার ফলে প্রায় ১৫০ জন ইসরায়েলি ও বিদেশীকে জিম্মি করে গাজায় নিয়ে যাওয়া হয়।

গাজা কর্মকর্তাদের মতে, ইসরায়েলি প্রতিশোধমূলক গোলাবর্ষণ এবং বিমান হামলায় হামাস-নিয়ন্ত্রিত অঞ্চলে প্রায় ১৮০০ জন নিহত হয়েছে।
 

news