অনেককে মেরে ফেলুন, জিম্মি করে ফেলুন: হামাসের শীর্ষ গোপন নথি ফাঁস

এনবিসি নিউজের মতে, হামাস "যত বেশি সম্ভব মানুষকে হত্যা করতে", জিম্মি করতে এবং দ্রুত তাদের গাজা উপত্যকায় নিয়ে যাওয়ার জন্য ইসরায়েলি কিবুট্জের প্রাথমিক বিদ্যালয় এবং একটি যুব কেন্দ্রে আক্রমণ করার বিস্তারিত পরিকল্পনা তৈরি করেছিল।

আরবি ভাষায় "শীর্ষ গোপন" লেবেলযুক্ত আক্রমণের পরিকল্পনাগুলি হামাসের দুটি প্রশিক্ষিত ইউনিটকে গ্রামগুলি ঘেরাও ও অনুপ্রবেশ এবং বেসামরিক সমাবেশের স্থানগুলিকে লক্ষ্যবস্তু করার নির্দেশ বলে মনে হয়। এনবিসি নিউজের মতে, ইসরায়েলি কর্তৃপক্ষ এখনও কাফার সাদ-এ হতাহতের সংখ্যা নির্ধারণ করেনি।
শনিবার ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী নিশ্চিত করেছে- গাজায় হামাস ১২০ জনেরও বেশি বেসামরিক লোককে বন্দী করে রেখেছে।

হামাসের কর্মীদের মৃতদেহের উপর ইসরায়েলের প্রথম প্রতিক্রিয়াকারীদের দ্বারা আবিষ্কৃত নথিতে বিস্তারিত মানচিত্র অন্তর্ভুক্ত ছিল এবং ইঙ্গিত দেওয়া হয়েছিল যে হামাস বেসামরিক নাগরিকদের হত্যা বা জিম্মি করে রাখতে চেয়েছিল।
"টপ সিক্রেট" লেবেলযুক্ত একটি পৃষ্ঠায় "কমব্যাট ইউনিট ১"-কে "নতুন দা 'আত স্কুল" এবং "কমব্যাট ইউনিট ২"-কে "জিম্মি সংগ্রহ", "বনি আকিভা যুব কেন্দ্রে অনুসন্ধান" এবং "পুরানো দা' আত স্কুলে অনুসন্ধান" করার নির্দেশ দিয়ে কেফার সা 'আদের আক্রমণের পরিকল্পনার বিশদ বিবরণ দেওয়া হয়েছে।

"টপ সিক্রেট ম্যানুভার" লেবেলযুক্ত একটি দ্বিতীয় পৃষ্ঠায় হামাসের একটি ইউনিটের জন্য কেফার সাদের পূর্ব দিকটি সুরক্ষিত করার জন্য একটি পরিকল্পনার বিশদ বিবরণ দেওয়া হয়েছে যেখানে অন্য একটি ইউনিট পশ্চিমকে নিয়ন্ত্রণ করে। 

পরিকল্পনা অনুযায়ী হামাস ইউনিটগুলিকে "যতটা সম্ভব হত্যা" এবং "জিম্মিদের ধরার" নির্দেশ দেওয়া হয়েছিল। উপরন্তু, হামাস ইউনিটগুলিকে একটি ডাইনিং হল ঘেরাও করতে এবং সেখানে জিম্মিদের রাখার নির্দেশ দেওয়া হয়েছিল।

ইসরায়েলি সেনাবাহিনীর একটি সূত্র এবং একটি সরকারী সূত্রের বরাত দিয়ে এনবিসি জানিয়েছে, ইসরায়েলি কর্মকর্তারা কাফার সাদকে আক্রমণ করার পরিকল্পনা সম্বলিত নথি বিশ্লেষণ করছেন। 

ইসরায়েলি কর্মকর্তাদের মতে, নথিতে প্রকাশ করা হয়েছে যে, হামাস পদ্ধতিগতভাবে গাজার সাথে সীমান্ত ভাগ করে নেওয়া প্রতিটি কিবুট্জে গোয়েন্দা তথ্য সংগ্রহ করেছে এবং নারী ও শিশুদের ইচ্ছাকৃত লক্ষ্যবস্তু সহ প্রতিটি গ্রামের জন্য নির্দিষ্ট আক্রমণ পরিকল্পনা তৈরি করেছে।

এনবিসি নিউজ অনুসারে, ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর একটি সূত্র জানিয়েছে, "ডেন্টাল অফিস, সুপারমার্কেট এবং ডাইনিং হল।" ব্যক্তিটি বলেছিলেন, "সুনির্দিষ্টতার মাত্রা গোয়েন্দা ক্ষেত্রের যে কোনও ব্যক্তির চোয়াল ভেঙে ফেলবে।"

হামাসের এই দাবির বিপরীতে যে তারা শিশুদের হত্যা করেনি, সমন্বিত হামলার পরিকল্পনা তাদের এই দাবির বিরোধিতা করে যে তারা শিশুদের হত্যা করেনি। শুক্রবার, হামাস একটি ভিডিও প্রকাশ করেছে যেখানে দেখানো হয়েছে যে, ইসরায়েলি শিশুদের জিম্মি করে হামাসের এজেন্টরা খাওয়ানো হচ্ছে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী ভিডিওটির প্রতিক্রিয়া জানিয়ে বলেছে, "আপনি তাদের আঘাত দেখতে পাচ্ছেন, তাদের কান্না শুনতে পাচ্ছেন এবং তাদের ভয় অনুভব করতে পারেন কারণ এই শিশুদের হামাস সন্ত্রাসীরা তাদের নিজের বাড়িতে জিম্মি করে রেখেছে এবং তাদের বাবা-মা পাশের ঘরে মৃত অবস্থায় রয়েছে। এই সন্ত্রাসবাদীদেরই আমরা পরাজিত করব। "

ইসরায়েলি সংস্থা জাকার কমান্ডার ইয়োসি লানডাউ বলেন, "আমি শিশুদের হত্যার সাক্ষী হয়েছি। আমি বাচ্চাদের খুন হতে দেখেছি। এনবিসি নিউজ জানিয়েছে, আমি মা ও সন্তানদের একসঙ্গে খুন হতে দেখেছি।

প্রতিবেদন অনুসারে, নথিতে ইঙ্গিত দেওয়া হয়েছে যে দুটি হামাস ইউনিট দুটি স্বতন্ত্র সমাবেশের স্থান থেকে কাফার সাদের কাছে যাবে। ৭ই অক্টোবর ইসরায়েলের উপর হামলার সময় কিব্বুটজ কাফার আজা সবচেয়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলির মধ্যে একটি ছিল।

মঙ্গলবার সিএনএন জানিয়েছে- ইসরায়েলি বাসিন্দা এবং হামাসের কর্মীদের মৃতদেহ কেফার আজা কিবুট্জে পোড়া বাড়ির বাইরে পাওয়া গেছে। প্রতিবেদন অনুসারে, কফার আজায় গদি, আসবাবপত্র এবং বাসস্থান লুট করা হয়েছিল এবং আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল, যা এই অঞ্চলে ইসরায়েলের ধ্বংসের মাত্রা প্রদর্শন করে।
 

news