‘যুদ্ধ শেষে প্রবাসী হামাস নেতাদের হত্যা করবে ইসরায়েল’

এই তথ্য জানিয়েছে মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল। অবরুদ্ধ গাজা উপত্যকার চলমান যুদ্ধ শেষ হলে ইসরায়েল বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী হামাস নেতাদের হত্যা করবে বলে একটি পরিকল্পনার কথা ফাঁস করেছে দৈনিকটি। 

দৈনিকটির একটি প্রতিবেদনে জানিয়েছে, প্রধানমন্ত্রী নেতানিয়াহুর নির্দেশ পাওয়ার পর মোসাদসহ ইসরায়েলের ত গোয়েন্দা সংস্থাগুলো লেবানন, তুরস্ক ও কাতারসহ অন্যান্য পারস্য উপসাগরীয় দেশে বসবাসরত হামাস নেতাদের হত্যা করার পরিকল্পনা তৈরির কাজ শুরু করেছে।

তেল আবিব ধরে নিয়েছে গাজা উপত্যকায় তার চলমান আগ্রাসনে হামাস পরাজিত হবে এবং এই সংগঠনের সব নেতা ও যোদ্ধা নিহত হবে। এরপর বাকি থাকবে প্রবাসী হামাস নেতারা। যদিও হামাস বলেছে, চলতি যুদ্ধে তাদের বিজয় হবে এবং ইসরায়েল সেনারা অপমানজনকভাবে গাজা উপত্যকা ত্যাগ করবে।

ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, প্রবাসী হামাস নেতাদের হত্যা করা হবে কিনা- ইসরায়েলি নেতাদের সামনে এখন আর সে প্রশ্ন নেই বরং তারা এখন এই প্রশ্ন নিয়ে কাজ করছে যে, কবে ও কোথায় তাদেরকে হত্যা করা হবে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু নভেম্বর মাসের শেষদিকে এক বক্তব্যে প্রবাসী হামাস নেতাদের হত্যা করার আভাস দেন। তিনি বলেন, হামাস নেতারা বিশ্বের যেখানেই থাকুক তাদের হত্যা করার জন্য তিনি মোসাদকে নির্দেশ দিয়েছেন। 

news