ভারতের গুজরাটে গেমিং জোনে ভয়াবহ আগুন, ৩২ জনের মৃত্যু

হতাহতের মধ্যে অনেকেই শিশু বলে খবর পাওয়া গেছে। আশঙ্কা করা হচ্ছে আরও অনেকে ধ্বংসস্তূপের মধ্যে আটকা পড়ে আছেন। 

শনিবার দুপুরে যখন আগুন লাগে তখন গেমিং জোনটি শিশু ও তরুণে ভর্তি ছিলো। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার কথা জানায় কর্তৃপক্ষ। 

আনন্দবাজার জানায়, ৩০ সেকেন্ডের মধ্যে পুরো আগুনের গ্রাসে চলে গিয়েছিল রাজকোটের গেমিং জোনের ভিতরে থাকা বহুতলটি। ফলে অনেকেই বের হওয়ার সুযোগ পাননি। 

তদন্তকারীরা আরও জানাচ্ছেন, গেমিং জোনের ওই বহুতলে ২০০০ লিটার ডিজেল এবং ১৫০০ লিটার পেট্রল মজুত করা ছিল। তিন তলা ওই ভবনের নীচের তলাতে মজুত ছিল ওই জ্বালানি। আর আগুন প্রথম লেগেছিল নীচের তলাতেই। বিপুল পরিমাণ জ্বালানি মজুত থাকায় সেই আগুন কয়েক সেকেন্ডে গ্রাস করে নেয় বহুতলটিকে। এই বহুতলে ওঠানামার জন্য একটিমাত্রই সিঁড়ি ছিল। 

পুলিশ সূত্রে খবর, গেমিং জোনের মেরামতির কাজ চলছিল বেশ কিছু দিন ধরেই। সে কারণে যত্রতত্র কাঠ, টিনের শেডও পড়েছিল। ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, সেখান থেকেই আগুন লেগেছিল গেমিং জোনে।

স্থানীয় সূত্রে খবর, রাজকোটের এই গেমিং জোন অত্যন্ত জনপ্রিয়। সপ্তাহান্তে নতুন নতুন ‘অফার’ থাকায় ভিড় আরও বেশি হয়। এ সপ্তাহে ৫০০ টাকার টিকিট বিক্রি হচ্ছিল ৯৯ টাকায়। ফলে সেই সুযোগ হাতছাড়া করতে চাননি কেউ। তাই শনিবার ভিড়ও হয়েছিল যথেষ্ট। 

এই অগ্নিকাণ্ডের ঘটনায় ইতিমধ্যেই সিট গঠন করা হয়েছে। 
গ্রেপ্তার করা হয়েছে গেমিং জোনের মালিক, ম্যানেজারসহ তিন জনকে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news