কেজরিওয়ালের জামিনের মেয়াদ বাড়ায়নি ভারতের সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার বলেছে, জামিনের জন্য নিম্ন আদালতে আবেদন করতে পারবেন অরবিন্দ কেজরিওয়াল। তবে এই আবেদনের শুনানি হবে না সুপ্রিম কোর্টে। শারীরিক অবস্থার অবনতি হয়েছে এই কারণ দেখিয়ে আরও ৭ দিন জামিনের মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। কিন্তু লোকসভা ভোটের নির্বাচনে তাকে জনসমক্ষেই দেখা যাচ্ছে। তাই এই আর্জিতে কোনও সাড়া দেয়নি সুপ্রিম কোর্ট। এর আগে সুপ্রিম কোর্ট কেজরিওয়ালকে ১ জুন অর্থাৎ ভোটের শেষদিন পর্যন্ত অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে। 

আম আদমি পার্টি অবশ্য সম্প্রতি দাবি করেছে, অরবিন্দ কেজরিওয়ালের ক্যানসার হওয়ার ঝুঁকি প্রবল। নেত্রী আতিশী বলেন, আচমকা ওজন কমে যাওয়া এবং কেটন-এর স্তর বেড়ে যাওয়া খুবই বিপজ্জনক উপসর্গ। এর ফলে গুরুতর অসুখ যেমন কিডনি নষ্ট হয়ে যাওয়া এবং ক্যানসারও হতে পারে। এই দাবির পরই সুপ্রিম কোর্টে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল তার অন্তর্বর্তী জামিনের মেয়াদ আরও ৭ দিন বাড়ানোর আর্জি জানিয়েছিলেন। 

আবগারি দুর্নীতিতে সরকারি অর্থ তছরুপের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। আপাতত ভোট প্রচারের জন্য জামিনে মুক্ত তিনি। আগামী ২ জুন বিকেলের মধ্যে তিহার জেলে ফিরতে হবে তাকে। তবে কেজরিওয়ালের জামিন পাওয়া নিয়ে মোটেই সন্তুষ্ট ছিলেন না দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার বক্তব্য ছিল, ‘স্পেশাল ট্রিটমেন্ট’ পেয়েছেন তিনি। 

জেল থেকে মুক্ত হওয়ার পর ভোটের প্রচার করছেন দিল্লির মুখ্যমন্ত্রী। সাধারণ মানুষের উদ্দেশে তার বার্তা, ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে তাকে আর জেলে যেতে হবে না। অরবিন্দের এই মন্তব্যেরও তীব্র নিন্দা করেন অমিত শাহ। তার যুক্তি, আদালতের নির্দেশে জেল থেকে ছাড়া পাওয়ার পর এই ধরনের মন্তব্য আদালত অবমাননার মধ্যে পড়ে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news