ঢাকা, বুধবার, মে ২৯, ২০২৪ | ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

শুটিংয়ে চ্যাম্পিয়ন ঢাকা, রানার আপ রংপুর বিভাগ: স্বর্ণ পদক জয়ী সোবহান


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৪ মার্চ, ২০২৩, ০১:০৩ পিএম

শুটিংয়ে চ্যাম্পিয়ন ঢাকা, রানার আপ রংপুর বিভাগ: স্বর্ণ পদক জয়ী সোবহান

 শুটিংয়ে চ্যাম্পিয়ন ঢাকা, রানার আপ রংপুর বিভাগ: স্বর্ণ পদক জয়ী সোবহান

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩ এ শুটিংয়ে চ্যাম্পিয়ন ঢাকা বিভাগ। রানার আপ ট্রফি অর্জন করেছে রংপুর। বিভাগীয় শুটিংয়ে স্বর্ণ পদক জয়ী রংপুরের শুটার মো: আব্দুস সোবহান। প্রতিযোগীতায় .১৭৭ এয়ার রাইফেলে সোবহান স্কোর (২৫২) করে প্রথম স্থান অধিকার করেন।

শুক্রবার (৩ মার্চ) বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের তত্বাবধানে এবং বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশনের বাবস্থাপনায় ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস’- ২০২৩ এর বিভাগীয় শুটিং দল গুলোর চূড়ান্ত পর্বের  অনুষ্ঠান সম্পূর্ণ হয়েছে।

স্বর্ণ পদক জয়ী শুটার আব্দুস সোবহান বলেন, রংপুর রাইফেলস্ ক্লাবের সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন চৌধুরীর যোগ্য নেতৃত্ব। এবং প্রশিক্ষক মো. মোশাররফ হোসেন এর অক্লান্ত পরিশ্রম এর ফলে এ সফলতা অর্জন।  ক্লাবের সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এছাড়াও সকলে কাছে দোয়া কামনা করি। ভবিষ্যতে ক্লাব ও দেশের হয়ে সুনাম অর্জন করতে পারি।

রংপুর রাইফেলস্ ক্লাবের সাধারণ সম্পাদক  বলেন,  রংপুরের রানার আপ হওয়াতে অতন্ত্য গর্বিত এবং আপ্লুত। ১৯৬৪ সালে ক্লাব প্রতিষ্ঠার পর এবারই প্রথম, স্বর্ণ পদক অর্জন করেন সোবহান। আমাদের ক্লাবের অলংকার। আব্দুস সোবহানের স্বর্ণ জয় ক্লাবের জন্য অতন্ত্য গর্বের। সোবহান অতন্ত্য দরিদ্র পরিবার থেকে উঠে আসা একজন শুটার। সোবহানের যতো ধরণের সহযোগীতা প্রয়োজন তা আমি করবো। এছাড়াও বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশনের মহাসচিব জনাব ইন্তেখাবুল হামিদ এর পক্ষ থেকে সহযোগীতা নেওয়ার আশ্বাস দেন তিনি।

বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশন এর পক্ষ থেকে প্রতিযোগিতায় উল্লেখযোগ্য ফলাফল করায় তিন জনকে বিশেষ অর্থ সম্মাননা প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্ত শুটাররা- জাফিরাহ খানম চৌধুরী, মাহাদিয়া মাহনুর ও মেহজাবিন মেহেতাজ মাসুদ।

পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশনের সভাপতি লেফট্যানেন্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান। বিশেষ অতিথি ফেডারেশনের মহাসচিব জনাব ইন্তেখাবুল হামিদ। এছাড়া অনুষ্ঠানে আরও অনেকে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এবারের প্রতিযোগিতায় দেশের সকল (৮টি) বিভাগ অংশগ্রহণ করেন। এখানে মোট ৬৯ জন খেলোয়ার অংশগ্রহণ করেন। প্রতিযোগী (ছেলে ৩৪ ও মেয়ে ৩৫)। এবং ১০ জন ক্লাব কর্মকর্তা অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় (৫টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ২টি তাম্র) পদক অর্জন করে চ্যাম্পিয়ন ঢাকা বিভাগ। একটি (১টি ) স্বর্ণ পদক অর্জন করে রংপুর বিভাগ রানার আপ হয়েছে।

এনবিএস/ওডে/সি