ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

একাডেমিক কাউন্সিলে জবির গুচ্ছে না থাকার সিদ্ধান্ত


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৬ মার্চ, ২০২৩, ০৪:০৩ পিএম

একাডেমিক কাউন্সিলে জবির গুচ্ছে না থাকার সিদ্ধান্ত

 একাডেমিক কাউন্সিলে জবির গুচ্ছে না থাকার সিদ্ধান্ত

২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় না থাকার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বুধবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় সংখ্যাগরিষ্ঠের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়।

তবে এটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বিশ্ববিদ্যালয়টির আগামী সিন্ডিকেটে ( ৯২ তম) বলছেন উপাচার্য। কিন্তু সিন্ডিকেট কবে নাগাদ হবে তার নির্ধারিত তারিখ জানানো হয়নি।

জানা যায়, বুধবার অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৬৮ জন সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৫০ জন। এদের মধ্যে গুচ্ছের বিপক্ষে ৩৫ জন, ২ জন পক্ষে এবং বাকি ১৩ জন সদস্য গুচ্ছে থাকা না থাকার বিষয়ে কোন মতামত প্রদান করেন নি।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, আজকের একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত হয়েছে গুচ্ছে থাকছে না জগন্নাথ বিশ্ববিদ্যালয়। উপাচার্য মহোদয় চেয়েছেন বিষিয়টি সিন্ডিকেট সভায় উপস্থাপন করে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে।

 একাডেমিক কাউন্সিলের একাধিক সদস্যের সাথে কথা বলে জানা গেছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা গুচ্ছ থেকে বের হয়ে এসে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে দাবি জানিয়ে আসছিলেন। উপাচার্য বরাবর লিখিত দাবিও জানিয়েছিলেন তারা। এর জন্য একাডেমিক কাউন্সিল সভা আহবান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, একাডেমিক কাউন্সিলের সদস্যরা সভায় তাদের বক্তব্য দিয়েছেন। তাদের বক্তব্য শুনেছি। পরবর্তী সিন্ডিকেট সভায় সেটি আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

এনবিএস/ওডে/সি