ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

উইলিয়ামসন ও নিকোলসের জোড়া ডাবল-সেঞ্চুরিতে বিধ্বস্ত শ্রীলঙ্কা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৮ মার্চ, ২০২৩, ০৮:০৩ পিএম

উইলিয়ামসন ও নিকোলসের জোড়া ডাবল-সেঞ্চুরিতে বিধ্বস্ত শ্রীলঙ্কা

 উইলিয়ামসন ও নিকোলসের জোড়া ডাবল-সেঞ্চুরিতে বিধ্বস্ত শ্রীলঙ্কা

কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলসের জোড়া ডাবল-সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টেস্টের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে নিউজিল্যান্ড। ৪ উইকেটে ৫৮০ রানে ইনিংস ঘোষণা করেছে কিউইরা।

উইলিয়ামসন ২১৫ রানে আউট হলেও, ২০০ রানে অপরাজিত থাকেন নিকোলস। নিউজিল্যান্ডের পক্ষে একই টেস্টে দুই ব্যাটারের ডাবল-সেঞ্চুরি এই প্রথম। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ২৬ রান তুলতেই ২ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। দ্বিতীয় দিন শেষে ৮ উইকেট হাতে নিয়ে ৫৫৪ রানে পিছিয়ে লংকানরা।

ওয়েলিংটনে বৃষ্টির কারণে প্রথম দিন খেলা হওয়া ৪৮ ওভারে ২ উইকেটে ১৫৫ রান করেছিলো নিউজিল্যান্ড। ডেভন কনওয়ে ৭৮ রানে আউট হন। উইলিয়ামসন ২৬ ও নিকোলস ১৮ রানে অপরাজিত ছিলেন।

শনিবার দ্বিতীয় দিন নিউজিল্যান্ড ইনিংসের ৭৬তম ওভারে টেস্ট ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরি পূর্ণ করেন উইলিয়ামসন। টানা তিন টেস্টে সেঞ্চুরি করলেন তিনি। ইনিংসের ১০২তম ওভারে টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি করেন নিকোলস। ১১০তম ওভারে টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ ডাবল-সেঞ্চুরির স্বাদ নেন উইলিয়ামসন।

শেষ পর্যন্ত ২১৫ রানে নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ককে থামান শ্রীলঙ্কার স্পিনার প্রবাথ জয়সুরিয়া। ১১৩তম ওভারে উইলিয়ামন যখন ফেরেন তখন ১৪২ রানে অপরাজিত ছিলেন নিকোলস। ১২৩তম ওভারে ৫৪ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে প্রথম ডাবল-সেঞ্চুরির দেখা পান এ ব্যাটার। তার ডাবল-সেঞ্চুরির পর ৪ উইকেটে ৫৮০ রানে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের পর দিনের শেষভাগে ১৭ ওভার ব্যাট করে দুই ব্যাটারকে হারায় শ্রীলঙ্কা। অধিনায়ক দিমুথ করুণারত্নে ১৬ ও নাইটওয়াচম্যান জয়সুরিয়া ৪ রানে অপরাজিত আছেন। নিউজিল্যান্ডের হেনরি ও ব্রেসওয়েল ১টি করে উইকেট নেন।

এনবিএস/ওডে/সি