ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তিই হচ্ছেন ব্রাজিলের কোচ: এডারসন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২২ মার্চ, ২০২৩, ১০:০৩ পিএম

মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তিই হচ্ছেন ব্রাজিলের কোচ: এডারসন

 মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তিই হচ্ছেন ব্রাজিলের কোচ: এডারসন

কাতার বিশ্বকাপের পর তিতে পদ ত্যাগ করায় কোচ শূন্য রয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। যদিও বিশ্বকাপের আগেই তিনি বলেছিলেন বিশ্বকাপের পরই দ্বায়িত্ব ছাড়বেন তিনি। তিতে যাওয়ার পর সিবিএ থেকে জানানো হয়েছিল ফেব্রুয়ারি-মার্চের মধ্যেই নতুন কোচের নাম ঘোষণা করা হবে।

ইতমধ্যে ব্রাজিলের কোচ হওয়ার দৌড়ে উঠে এসেছিল অনেকগুলো সুনামধন্য কোচের নাম। যার মধ্যে আছে পেপ গার্দিওলা, জিনেদিন জিদান, কার্লো আনচেলত্তি, জোসে মরিনহোর মতো অভিজ্ঞদের নাম।

তবে ব্রাজিল ফুটবল ফেডারেশন চলতি মাসের একটি প্রীতি ম্যাচকে কেন্দ্র করে আপাতত দায়িত্ব তুলে দিয়েছে র‌্যামন মেনেজেসের হাতে। তবে কে আসছে সেলেসাওদের হট সিটের দায়িত্ব প্রাপ্ত হিসেবে এমন প্রশ্নে বোমা ফাটালেন ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসন। তিনি রিয়াল মাদ্রিদের ফুটবলার ও ব্রাজিলের সতীর্থদের বরাত দিয়ে জানিয়েছেন, আমি ভিনিসিয়াস, ক্যাসমিরো, মিলিটাওর সঙ্গে কথা বলেছি। আনচেলোত্তির ব্রাজিলের কোচ হওয়ার বড় সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, আমরা আশা করি চ্যাম্পিয়ন্স লিগে মাদ্রিদ বিদায় নিবে যাতে আনচেলোত্তি দ্রুতই ব্রাজিলের কোচ হিসেবে নিয়োগ পায়। সে অসাধারণ একজন কোচ।

অন্যদিকে রিয়াল থেকে আনচেলত্তির বিদায়টা ঘনিয়ে এসেছে। আর তার জন্য দায়ী বার্সেলোনা। শেষ তিন এল ক্লাসিকোতে যে গ্যালাকটিকোরা হেরেছে কাতালদের কাছে। চলতি মৌসুম লা লিগা শিরোপা থেকে ছিটকে গেছে রিয়াল। এখন একমাত্র ভরসা চ্যাম্পিয়ন্স লিগ। কিন্তু কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ ইংলিশ ক্লাব চেলসি। তাই এখান থেকে যদি বিদায় নেয় রিয়াল তাহলে আনচেলত্তিকে বিদায় জানাবে ক্লাবটি। যদিও গ্যালাকটিকোদের সঙ্গে ২০২৪ পর্যন্ত চুক্তি রয়েছে আনচেলত্তির।

এনবিএস/ওডে/সি