ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

বৃহস্পতিবার সিরিজ জয়ের লক্ষ্যে আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২২ মার্চ, ২০২৩, ১০:০৩ পিএম

বৃহস্পতিবার সিরিজ জয়ের লক্ষ্যে আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ

 বৃহস্পতিবার সিরিজ জয়ের লক্ষ্যে আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ

 তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুপুর ২টায় ম্যাচটি শুরু হবে।

প্রথম ম্যাচে ১৮৩ রানের দাপুটে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ৩৪৯ রানের রেকর্ড সংগ্রহ করেছিলো বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাটে নামার আগে ভাগ্য সহায়তা করে আয়ারল্যান্ডকে। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হলে সিরিজ রক্ষা করার সুয়োগ পায় আইরিশরা। তবে ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরি তুলে ম্যাচ বাদ হওয়ার আক্ষেপে পুড়েছে মুশফিকুর রহিম।

সিরিজ জয়ের লক্ষ্যে মঙ্গলবার তৃতীয় ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছিলো বিসিবি। যেখানে প্রথম দুই ওয়ানডে দলের সদস্য আফিফ হাসান ও শরিফুল ইসলামকে তৃতীয় ওয়ানডে দল থেকে বাদ দেওয়া হয়েছে । তবে ইজুরির কারণে দুই ম্যাচে খেলতে না পারা মিরাজকে দলে রাখা হয়েছে। সব কিছু ঠিক থাকলে শেষ ম্যাচে মাঠে নামতে পারে এই অলরাউন্ডারকে। সিরিজ জয়ের লক্ষ্যে সেরা একাদশ নিয়েই মাঠে নামবে তামিম ইকবাল।

অন্যদিকে দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পারিত্যক্ত হওয়ায় সিরিজ ড্র করার আশা বাঁচিয়ে রেখেছে আইরিশরা। তাই শেষ ওয়ানডে টাইগারদের আটকাতে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে অ্যান্ডু বালর্বিনির দল। শুরুতে ভালো করেও বাংলাদেশের ব্যাটিং লাইনকে হামাতে পারছেনা আয়ারল্যান্ড। এদিকে দুই ম্যাচের দুটিতেই টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ড অধিনায়ক।

এনবিএস/ওডে/সি