ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

ওয়াশিংটনে অমৃতপাল সমর্থকদের হাতে আক্রান্ত ভারতীয় সাংবাদিক


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৬ মার্চ, ২০২৩, ০১:০৩ পিএম

ওয়াশিংটনে অমৃতপাল সমর্থকদের হাতে আক্রান্ত ভারতীয় সাংবাদিক

 ওয়াশিংটনে অমৃতপাল সমর্থকদের হাতে আক্রান্ত ভারতীয় সাংবাদিক


ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসের সামনে খলিস্তানপন্থীরা এক ভারতীয় সাংবাদিকের উপর হামলা চালিয়েছে। তাকে মারধর করার অভিযোগ উঠেছে। আক্রান্ত সাংবাদিক ভারতের সংবাদ সংস্থা পিটিআইয়ের ওয়াশিংটন সংবাদদাতা ললিত কুমার ঝা নিজেই একটি ভিডিও টুইট করে ঘটনার কথা জানিয়েছেন। তাকে ভারত সরকারের চর বলে গালমন্দও করা হয়। হামলাকারীরা বলে, ভারতে একটা ফ্যাসিস্ট সরকার চলছে।

ঘটনাটি শনিবার বিকেলের। ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসের সামনে বিক্ষোভ প্রদর্শন করছিল খলিস্তানপন্থীরা। অমৃতপালের সমর্থকদের মুক্তির দাবিতে বিক্ষোভ-সমাবেশের ডাক দেওয়া হয়। সাংবাদিক ললিত কুমার সেই ঘটনা কভার করছিলেন। আচমকাই তাকে ভারতের চর বলে চিৎকার জুড়ে দেয় বিক্ষোভকারীদের একাংশ।

ওই সাংবাদিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, মাকিন সিক্রেট সার্ভিসের গোয়েন্দারা দ্রুত ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করেন। তিনি আরও জানিয়েছেন, বিক্ষোভকারীরা দূতাবাস ভাঙচুর এবং ভারতীয় দূত তরণজিৎ সিং সাধুর নাম করে হুমকি দিচ্ছিল।

এর আগে সানফ্রান্সিসকোয় ভারতীয় দূতাবাসে হামলা চালায় খলিস্তানপন্থীরা। দূতাবাসে ব্যাপক ভাঙচুর করা হয়। গা ঢাকা দিয়ে থাকা অমৃতপালের সমর্থনে লন্ডনেও ভারতীয় দূতাবাসে হামলা চালায় খলিস্তান সমর্থকেরা। সেখানে ভারতের জাতীয় পতাকা নামিয়ে খলিস্তানি পতাকা টাঙানোর চেষ্টা হয়।

ওয়াশিংটনের ভারতীয় দূতাবাস ললিত ঝায়ের উপর হামলার নিন্দা করে একটি বিবৃতি জারি করেছে। তাতে বলা হয়েছে, ‘ভারতীয় সাংবাদিককে গালিগালাজ, হুমকি এবং শারীরিকভাবে লাঞ্ছিত করার ভয়ঙ্কর দৃশ্য আমরা প্রত্যক্ষ করেছি। আমরা সাংবাদিকের উপর এই ধরনের গুরুতর এবং অযৌক্তিক হামলার নিন্দা জানাই।’

এনবিএস/ওডে/সি