ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

আইপিএলের পর্দা উঠছে শুক্রবার


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ৩০ মার্চ, ২০২৩, ১০:০৩ পিএম

আইপিএলের পর্দা উঠছে শুক্রবার

 আইপিএলের পর্দা উঠছে শুক্রবার

বিশ্বের ক্রিকেট প্রেমীদের প্রতীক্ষার অবসান ঘটছে শুক্রবার। এদিন বিশ্বের বড় ফ্রাঞ্চাইজি ইন্ডিয়ান প্রিমিয়ার ক্রিকেট লিগের ( আইপিএল) ষোলতম আসর মাঠে গড়াবে।  ১০ দল দুই গ্রুপে সমান ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে। ১২ ভেন্যুতে ৭৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। রাত থেকে শুরু হবে ব্যাটে বলের লড়াই। প্রতিবারই এই প্রতিযোগিতায় থাকে চমক। এবারও ব্যতিক্রম নয়। থাকছে ইমপ্যাক্ট প্লেয়ারের মতো নিয়ম, যা বদলে দিতে পারে ২০ ওভারের এই প্রতিযোগিতার যাবতীয় কৌশল। উদ্বোধনী ম্যাচে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে নামছে গতবারের বিজয়ী গুজরাট টাইটান্স। প্রতিপক্ষ চার বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

খেলা শুরুর আগে আহমেদাবাদের নরেন্দ্র মোদি আন্তর্জাতিক স্টেডিয়ামে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জনপ্রিয় এই আসরের। উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন বলিউডের বেশ কয়েকজন জনপ্রিয় তারকা। পারফর্ম করবেন রশ্মিকা মন্ধানা এবং তামান্না ভাটিয়া। এই দু’জনের পারফর্ম করা প্রায় নিশ্চিত। এছাড়াও শোনা যাচ্ছে গান গাইবেন অরিজিৎ সিং। অভিনেতা টাইগার শ্রফ এবং ক্যাটরিনা কাইফেরও পারফর্ম করার কথা শোনা যাচ্ছে।

আইপিএলে কখনও চ্যাম্পিয়ন হতে পারেনি বেঙ্গালুরু, দিল্লি,  পঞ্জাব ও লখনউ। লখনউ মোটে একবারই খেলেছে আইপিএল। বিরাট কোহলি অবশেষে কাক্সিক্ষত আইপিএল ট্রফি হাতে তুলতে পারেন কি না, বা ঋষভ পন্থের অনুপস্থিতিতে দিল্লি চমকে দিতে পারে কি না, সে দিকে নজর থাকবে অনেকেরই।

এনবিএস/ওডে/সি