ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১
Logo
logo

লিভারপুলের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পেলো ম্যানচেস্টার সিটি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০২ এপ্রিল, ২০২৩, ১২:০৪ পিএম

লিভারপুলের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পেলো ম্যানচেস্টার সিটি

 লিভারপুলের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পেলো ম্যানচেস্টার সিটি

ম্যানচেস্টার সিটির কাছে পাত্তাই পেলো না মোহম্মদ সালাহ’র লিভারপুল। অথচ সিটির শুরুটা দারুণ ছিলো সালাহদের। শুরুর দিকে এগিয়ে যাওয়ার পর হঠাৎ খেই হারিয়ে ফেলে লিভারপুল। ওদিকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে লিভারপুলের জালে চারবার বল পাঠাল ম্যানচেস্টার সিটি। অসাধারণ জয়ে লিগ টেবিলে আর্সেনালের সঙ্গে ব্যবধান কমাল কোচ পেপ গার্দিওলার দল।

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচটি ৪-১ গোলে জিতেছে শিরোপাধারীরা। মোহামেদ সালাহ লিভারপুলকে এগিয়ে নেওয়ার পর স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেন হুলিয়ান আলভারেস, কেভিন ডে ব্রুইনে, ইলকাই গিনদোয়ান ও জ্যাক গ্রিলিশ। চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় আর্লিং হলান্ডকে এ দিন পায়নি সিটি। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ ম্যাচে ৪২ গোল করা তরুণ এই তারকার অভাব বুঝতেই দিলেন না তার সতীর্থরা।

চলতি আসরে প্রথম দেখায় গত অক্টোবরে অ্যানফিল্ডে ১-০ গোলে হেরেছিল সিটি। সেই ক্ষতে প্রলেপ দিল তারা। শীর্ষ চারে থেকে লিগ শেষ করার লক্ষ্যে আরেকটি বড় ধাক্কা খেল লিভারপুল।

প্রিমিয়ার লিগে কোচ হিসেবে ঘরের মাঠে গার্দিওলা শততম জয়ের স্বাদ পেলেন ১২৮ ম্যাচেই। এই মাইলফলক ছোঁয়া আট কোচের মধ্যে তার চেয়ে কম ম্যাচে এই অর্জন ধরা দেয়নি আর কারও। আগের দ্রুততম ছিল আর্সেন ভেঙ্গারের ১৩৯ ম্যাচ। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ এখনও পর্যন্ত ঘরের মাঠে লিগে ৯৯ জয় পেয়েছেন ১৪২ ম্যাচে।

এই জয়ে সিটির আর্সেনালে সঙ্গে ব্যবধান ৫ পয়েন্টে নামিয়ে আনল সিটি। ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে দুইয়ে গুয়ার্দিওলার দল। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আর্সেনাল দিনে পরের ম্যাচে লিডস ইউনাইটেডের মুখোমুখি হবে।

২৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে লিভারপুল। চার নম্বরে থাকা টটেনহ্যাম হটস্পারের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে আছে ইয়ুর্গেন ক্লপের দল

এনবিএস/ওডে/সি