ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

৩৩ বছর পর সেরি আ লিগে নাপোলি চ্যাম্পিয়ন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৫ মে, ২০২৩, ০২:০৫ পিএম

৩৩ বছর পর সেরি আ লিগে নাপোলি চ্যাম্পিয়ন

 ৩৩ বছর পর সেরি আ লিগে নাপোলি চ্যাম্পিয়ন

শিরোপা জয়ের স্বপ্নে নাপোলি আগেই মঞ্চ প্রস্তুত ছিলো।  শিরোপা নির্ধারণী ম্যাচে সমর্থকদের ঢল নেমেছিল দিয়েগো আরমান্দো মারাদোনা স্টেডিয়ামে। এবার শঙ্কার মেঘ থাকলেও তা উড়িয়ে শিরোপা উৎসবে মাতলো নাপোলি। ৩৩ বছরের অপেক্ষার অবসান ঘটলো নেপলসবাসীর।

উদিনেসের বিপক্ষে ১-১ গোলের ড্রয়ের মধ্য দিয়ে শিরোপা নিশ্চিত হয় নাপোলির। ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে পাঁচ ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করলো লুসিয়ানো স্পাল্লেত্তির দল। সবশেষ ১৯৮৯-৯০ মৌসুমে ম্যারাডোনার হাত ধরে লিগ শিরোপা জিতেছিলো নাপোলি। দ্য  মিরর।

নাপোলির ম্যারডোনা স্টেডিয়ামে শিরোপা জয়ের এমন আনন্দে উপর থেকে যেন শরীক হয়েছিলেন স্বয়ং ফুটবল ঈশ্বর ম্যারাডোনা। এই কিংবদন্তীর মৃত্যুর পর আরেক আনন্দের উপলক্ষ; তারই সাবেক ক্লাব নাপোলির ঘরে গেলো সেরি আ’র শিরোপা।

আগের ম্যাচেই উৎসবের প্রস্তুতি সেরে রেখেছিলো ক্লাবটির ফুটবল সমর্থমকরা। ম্যাচ ড্র হওয়ায় সেদিন আর উৎসব করা হয়নি। তবে এদিন ড্র হলেও নিশ্চিত হয়ে যায় শিরোপা। তাইতো আর প্রতিপক্ষের মাঠে খেলা হলেও ম্যারাডোনা স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রীনে খেলা দেখতে মাঠে হাজির ছিলো ৫০ হাজার সমর্থক।

এদিন শুরুটা অবশ্য নাপোলির সমর্থকদের জন্য ছিল শঙ্কা জাগানিয়া। ১৩ মিনিটের সময় গোল হজম করে বসে তারা। আরমান্দো স্টেডিয়ামে নেমে আসে নিরবতা। ম্যাচের ৫২ মিনিটে ম্যাচে ফেরে নাপোলি। ওশিমেনের গোলে আনন্দে ভালো নাপোলির সমর্থরা। শেষ পর্যন্ত ১-১ সমতায় ম্যাচ শেষ হয়। ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে পাঁচ ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করল লুসিয়ানো স্পাল্লেত্তির দল। শেষ হয় ৩৩ বছরের অপেক্ষার অবসান। শেষ হয় ম্যারাডোনার রেখে যাওয়া শিরোপা পুনরুদ্ধারের অপেক্ষা। চলে বাধভাঙ্গা উল্লাস।

এনবিএস/ওডে/সি