ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

আগামী জুনে চীন ও ইন্দোনেশিয়া সফর করবে মেসির আর্জেন্টিনা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৫ মে, ২০২৩, ০৬:০৫ পিএম

আগামী জুনে চীন ও ইন্দোনেশিয়া সফর করবে মেসির আর্জেন্টিনা

 আগামী জুনে চীন ও ইন্দোনেশিয়া সফর করবে মেসির আর্জেন্টিনা

বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা দল ফিফার জুন উইন্ডোতে বাংলাদেশে আসার কথা ছিলো। বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাঠ সংস্কারকাজ শেষ না হওয়ায় শেষ পর্যন্ত তা স্থগিত হয়ে গেছে। আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনকে (এএফএ) এ তথ্য জানিয়ে দিয়েছে বাফুফে। আর্জেন্টিনার বাংলাদেশ সফর বাতিল হলেও জুন মাসেই বিশ্ব চ্যাম্পিয়নরা এশিয়ার দুই দেশ চীন ও ইন্দোনেশিয়া সফরে আসছে।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ এক প্রতিবেদনে জানিয়েছে, জুনে এশিয়া ট্যুরে আসছে মেসির বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তাদের সম্ভাব্য দুই প্রতিপক্ষ চীন ও ইন্দোনেশিয়া।

সংবাদমাধ্যমটির দাবি, মেসিদের নিজেদের দেশে আনতে ব্যাপক অর্থ লগ্নি করছে চীনা সরকার। এছাড়া চলতি বছর অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ আয়োজনে নিষেধাজ্ঞা পাওয়া ইন্দোনেশিয়া নিজেদের ক্ষতি কাটিয়ে উঠতে মেসিদের ম্যাচ আয়োজন করতে চায়।

আগামী ২০ মে ইন্দোনেশিয়ায় অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ আয়োজনের কথা ছিল। কিন্তু ইসরাইল ইস্যুকে কেন্দ্র করে দেশটি থেকে সরিয়ে টুর্নামেন্টটি নেওয়া হয়েছে আর্জেন্টিনায়। এবার সেই ইন্দোনেশিয়া সফরেই যাচ্ছে মেসিরা।

এদিকে, ২০২৬ বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা। তার আগে কোয়ালিফায়ার রাউন্ডে অঞ্চলভিত্তিক লড়বে দলগুলো। চলতি বছরই শুরু হচ্ছে লাতিন আমেরিকার কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব।
 

এনবিএস/ওডে/সি