ঢাকা, শুক্রবার, জুন ১৪, ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

চার্লসের অভিষেকে অতিথিরা আসতে শুরু করেছেন অ্যাবেতে


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৬ মে, ২০২৩, ০৫:০৫ পিএম

চার্লসের অভিষেকে অতিথিরা আসতে শুরু করেছেন অ্যাবেতে

 চার্লসের অভিষেকে অতিথিরা আসতে শুরু করেছেন অ্যাবেতে

৭০ বছর পর ব্রিটিশ রাজা চার্লসের অভিষেক অনুষ্ঠান শুরু হচ্ছে ওস্টেমিনিস্টার অ্যাবেতে। এ অনুষ্ঠানে ব্রিটেন ও কমনওয়েলথভুক্ত দেশগুলো নতুন রাজাকে অভিনন্দন জানাবে। এতে যোগ দিতে প্রথম সারির অথিতিরা উপস্থিত হচ্ছেন। রাজা ও তার সেনাদের শোভাযাত্রার জন্য লাল গালিচা পাতা হয়েছে। ব্রিটিশ রাজ বংশের নতুন যুগের ঐতিহাসিক এ মুহূর্ত প্রত্যক্ষ করতে হাজার হাজার মানুষের ঢল উপচে পড়ছে লন্ডনে।

৩ বছর বয়স থেকে চালর্স তৃতীয় সিংহাসনের উত্তরাধিকারী ছিলেন। অবশেষ তাঁর রাজার হওয়ার দিন আসলো। সিংহাসন গ্রহণের এ সময় তার পাশে রয়েছেন সেই মহিলা যাকে তিনি ভালবাসেন। ভিআইপি অথিতিদের সারি হবে এক মাইল দীর্ঘ। তারা ভেতরের ২৩০০ আসন অলংকৃত করবেন।

অনুষ্ঠানকে বর্ণাঢ্য করতে যেসব তারকার শিল্পী যোগ দিচ্ছেন তাদের মধ্যে রয়েছেন, লায়নেল রিচি স্যার এন্ড্রু লয়েড ওয়েবার, স্টেফেন ফ্রাই, নিক কেভ এবং ম্যাজিশিয়ান ডাইনামো। ড্যাম ইমা থম্পসন এ রাজীয় অনুষ্ঠানকে আরো প্রাণবন্তু ও আনন্দমুখর করে তুলবেন।

হাজার বছরের পুরানো খ্রিস্টান ধর্মীয় রীতি অনুসারে সাড়ম্বব অনুষ্ঠানে চার্লসকে মুকুট পরানো হবে। রাজা ও রানীর সঙ্গে শোভাযাত্রায় অংশ নেবে ৭০০০ নারী-পুরুষ সেনা।

এনবিএস/ওডে/সি